স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বাতিঘরের প্রভাতফেরীর ডাক’

মহান ভাষা আন্দোলনের চেতনায় থিয়েটার দল ‘বাতিঘর’ নির্মাণ করল স্বল্পদৈঘ্য চলচ্চিত্র। ‘বাতিঘরের প্রভাতফেরীর ডাক’ নামের এই চলচ্চিত্রটি গতকাল এটি ইউটিউবে মুক্তি দেওয়া হয়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2017, 12:07 PM
Updated : 16 Feb 2017, 12:22 PM

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে ভাষাসৈনিক আলতাফ মাহমুদের সুরে এবং আবদুল গাফফারের লেখা ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানটি নতুন করে উপস্থাপন করা হয়েছে।‘একুশের চেতনায় অনুপ্রাণিত হোক প্রতিটি প্রজন্ম’ এই স্লোগানকে উপজীব্য করে নির্মিত এই স্বল্পদৈঘ্য চলচ্চিত্রটির মূলভাবনা ও পরিকল্পনায় ছিলেন মুক্তনীল, এটি নির্মাণ করেছেন সাদ্দাম হোসেন।

নির্মাতা জানান,‘এটি একুশ নিয়ে আমাদের ক্ষ্রদ্র প্রয়াস মাত্র । নতুন প্রজন্মকে একুশের চেতনায় উজ্জীবিত করতেই এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। আগামী ২১ শে ফেব্রুয়ারি প্রভাতফেরীতে বাতিঘরের সঙ্গে সবাইকে আমন্ত্রণ।’

রংমিস্ত্রী ব্যানারে নির্মিত এই চলচ্চিত্রে অভিনয় করেছেন সঞ্জয় গোস্বামী, সাফিন আহমেদ অশ্রু ,পান্থ আফজাল, তাজিম আহমেদ শাফি, রুম্মান সারু, স্বরণ বিশ্বাস, সঞ্জয় হালদার , আদ্রিতা তাসনিম, সাবিরিনা শারমিন, শিশির সরকারসহ বাতিঘরের একঝাঁক সদস্য।

দলসূত্রে জানা যায়, ২১ শে ফেব্রুয়ারির রাত ১২ টা ১ মিনিটে শাহবাগের ছবিরহাট গেটের সামনে বাতিঘরদলের থিয়েটারকর্মীসহ সবাই মিলিত হবে এবং ভোর ৫ টায় প্রভাতফেরীর জন্য যাত্রা শুরু হবে।