ছত্তিশগড়ে ‘রইস’-এর প্রদর্শনীতে বাধা

আবারও শিবসেনার বাধার মুখে পড়লো শাহরুখ খানের সিনেমা ‘রইস’। ভারতের ছত্তিশগড়ে হলমালিকদের সিনেমাটি প্রদর্শন না করার জন্য হুমকি দিয়েছে উগ্রপন্থী দলটি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2017, 03:53 PM
Updated : 11 Jan 2017, 03:53 PM

২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা শাহরুখ খান অভিনীত ‘রইস’ সিনেমাটির। এ ছবির প্রধান নারী চরিত্রে পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান থাকায় প্রথম থেকেই শিবসেনাদের তোপের মুখে পড়েছে এ সিনেমাটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, ছত্তিশগড় রাজ্যের শিবসেনা সভাপতি রাকেশ সিন্দের স্বাক্ষর সম্বলিত একটি চিঠি দেয়া হয় হলমালিক ও পরিবেশকদের।

এ প্রসঙ্গে ছত্তিশগড়ের প্রভাবশালী হলমালিক অক্ষয় রথি জানান, ৯ জানুয়ারি শিবসেনা প্রধানের স্বাক্ষর সম্বলিত একটি চিঠি পেয়েছেন তিনি। তাতে লেখা ছিলো, কোনো ‘দেশদ্রোহী’র সিনেমা যেন হলে না চালানো হয়। যদি হলমালিকরা এ আদেশ অমান্য করে তবে এর পরিনাম তাদেরকে ভোগ করতে হবে বলেও হুমকি দেওয়া হয় চিঠিতে।

পাকিস্তানি অভিনত্রেী মাহিরা খান থাকায় এ সিনেমা নিয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এমনটাই ধারণা করছে ‘রইস’-এর কুশলীরা। এর আগেও ‘রইস’-এর উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিলো মহারাষ্ট্র নবনির্মান সেনা (এমএনএস)। সেবারে এমএনএস-এর প্রধান রাজ থ্যাকারের সঙ্গে সাক্ষাত করে পরিস্থিতি সামাল দিয়েছিলেন শাহরুখ খানসহ ‘রইস’-এর অন্যান্য কলাকুশলীরা।

ভারত সরকারের বৈধ সনদ থাকা সত্ত্বেও ‘রইস’-এর উপর এ নিষেধাজ্ঞা আরোপ করায় ক্ষুব্ধ হয়েছেন হলমালিক ও পরিবেশকরা। এ বিষয়ে তারা মুখ্যমন্ত্রী বরাবর আবেদন করবেন বলেও জানিয়েছেন।