ফিরছেন তপন চৌধুরী

আগামী ৭ জানুয়ারি তপন চৌধুরীর জন্মসন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে এক অনুষ্ঠানে ১৩ বছর পর তার নতুন একক অ্যালবাম নিয়ে হাজির হচ্ছেন শ্রোতাদের কাছে।

গ্লিটজ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2017, 12:31 PM
Updated : 2 Jan 2017, 12:31 PM

গানে গানে চারদশক অতিক্রম করলেন জনপ্রিয় সংগীতশিল্পী তপন চৌধুরী। নব্বই দশকে জনপ্রিয়তা পাওয়া এ শিল্পী ১৩ বছর পর তার নতুন একক অ্যালবাম নিয়ে হাজির হচ্ছেন শ্রোতাদের কাছে। আগামী ৭ জানুয়ারি নিজের জন্মদিনে ‘ফিরে এলাম’ নামের অ্যালবামটির মোড়ক খুলবেন তিনি। শুধু তাই নয়, এ দিন তিনি আনুষ্ঠানিকভাবে সম্মাননা স্মারক তুলে দিবেন তার শিল্পীজীবনে অবদান রাখা সাত গুণী ব্যক্তিত্বকে।

বাংলা ঢোলের আয়োজনে তপন চৌধুরীর জন্মসন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে আনুষ্ঠানিকভাবে সাত গুণীর হাতে সম্মাননা স্মারক তুলে দেবেন তপন চৌধুরী। তার সংগীতজীবনে ভূমিকা রাখা নেপথ্যের এই সাত গুণী হলেন-  তপন চৌধুরীকে ‘সোলস’ ব্যান্ডে নিয়ে আসা সুব্রত বড়ুয়া, তার গাওয়া জনপ্রিয় গান ‘মন শুধু মন ছুঁয়েছে’র গীতিকার-সুরকার নকিব খান ও পিলু খান, প্রথম অডিও অ্যালবাম ‘তপন চৌধুরী’র সুরকার আইয়ুব বাচ্চু, প্রথম গাওয়া সিনেমার গান ‘ভাত দে’র পরিচালক আমজাদ হোসেন, প্রথম সিনেমার গান ‘কত কাঁদলাম, কত গো সাধলাম’-এর সুরকার আলাউদ্দিন আলী এবং ‘পলাশ ফুটেছে শিমুল ফুটেছে’ গানের গীতিকার-সুরকার তাজুল ইমাম।

এই আয়োজন নিয়ে তপন চৌধুরী বলেন, ‘অনেকদিন পর গানে ফিরেছি। এটা আমার কাছে ভালোলাগার বিষয়। এটা সম্ভব হয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোলের কারণে। আমি চাই আমাকে ঘিরে তাদের এই আয়োজন সফল হোক।’

অনুষ্ঠানে নিজের অ্যালবামের গানগুলোর পাশাপাশি নিজের জনপ্রিয় গানগুলো পরিবেশন করবেন তপন চৌধুরী। জানা যায়, এ আয়োজনে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও বিশেষ অতিথি থাকবেন সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস।

উল্লেখ্য, তপন চৌধুরীর নতুন অ্যালবাম ‘ফিরে এলাম’ এ গান রয়েছে ১০টি। এর মধ্যে তার সঙ্গে একটি গানে কণ্ঠ দিয়েছেন ন্যানসি। অ্যালবামে নতুন গানের পাশাপাশি শিল্পীর জনপ্রিয় দুটি গান ‘যেতে যেতে কেন পড়ে বাধা’ ও ‘পলাশ ফুটেছে শিমুল ফুটেছে’ রিমেক করা হয়েছে। অ্যালবামের গানগুলো লিখেছেন, সেজান মাহমুদ, সাইফুল ইসলাম মুকুল, মাহবুব পিলু, তাজুল ইমাম, কবির বকুল ও মিলন খান। সুর করেছেন সুবীর নন্দী, সেজান মাহমুদ, মাহবুব পিলু ও পুলক অধিকারী। সংগীতায়োজন করেছেন শওকত আলী ইমন ও সুমন কল্যাণ।

'ফিরে এলাম’ অ্যালবামটি বাজারে আনছে বাংলা ঢোল।