ইউটিউবে প্রকাশ পেল ‘রোহিঙ্গা রোহিঙ্গা রোহিঙ্গা পিপল’

রোহিঙ্গাদের প্রতি সহমর্মিতা এবং বিশ্ব বিবেককে জাগ্রত হওয়ার আহ্বান জানিয়ে মাহবুবুল এ খালিদ-এর কথায় গান তৈরি করেছেন সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। ‘রোহিঙ্গা রোহিঙ্গা রোহিঙ্গা পিপল’ নামের গনটিতে কণ্ঠ দিয়েছেন  দিনাত জাহান মুন্নী, রাজীব, এলিটা করীম, রুমানা আক্তার ইতি ও স্মরণ। সম্প্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে গানটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2016, 02:51 PM
Updated : 22 Dec 2016, 03:05 PM

বুলবুল: ছবিটি আহমেদ ইমতিয়াজ বুলবুল-এর ফেইসবুক পেইজ তৈকে নেওয়া হয়েছে। 

আহমেদ ইমতিয়াজ বুলবুল এই প্রসঙ্গে বলেন, “রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও হত্যায় বিভিন্ন দিক থেকে প্রতিবাদের ঝড় উঠেছে। আমি আশা করেছিলাম আমাদের দেশের শিল্পী-সাহিত্যিকরা রোহিঙ্গাদের বিরুদ্ধে যে নির্যাতন তার প্রতিবাদ করবেন। কিন্তু তারা এ ক্ষেত্রে অনেকটাই নীরব। অথচ মাহবুবুল এ খালিদ এই বিষয়টি নিয়ে গান লিখেছেন এবং হত্যা নয়,ভালোবাসায় বিশ্বজয় করয় যায়- এই বাণী তার গানের মধ্যে দিয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চেয়েছেন।”

কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নি বলেন, “আমি এর আগেও আহমেদ ইমতিয়াজ বুলবুল-এর সঙ্গে কাজ করেছি। তবে এই গানটিতে তিনি আমাদের সঙ্গে কণ্ঠ দিয়েছেন, যা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। তাছাড়া গানের কথাগুলো খুবই সুন্দর। আমার এই গানটিতে কাজ করতে পেরে দারুন ভালো লেগেছে।”

মুন্নি: ছবিটি দিণাত জাহান মুন্নির  ফেইসবুক পেইজ থেকে সংগ্রহ করা হয়েছে।

সাম্প্রতিককালে মিয়ানমারের সংখ্যালঘু মুসলমান রোহিঙ্গাদের ওপর নির্যাতনের বিষয়টি বিশ্ব মিডিয়ার নজরে এসেছে। এরইমধ্যে বিষয়টি নিয়ে জাতিসংঘসহ অন্যান্য আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ও রাষ্ট্র রোহিঙ্গাদের বিরুদ্ধে এই সহিংসতা বন্ধের পাশাপাশি তাদের নাগরিক হিসেবে স্বীকৃতি দেয়ার আহ্বান জানিয়ে আসলেও তেমন কোন ইতিবাচক অগ্রগতি নেই বললেই চলে।