নিজেকে প্রমাণ করতে বুবলির ‘অহংকার’

কথা ছিলো ‘বসগিরি’ ও ‘শুটার’-এর পর শাকিব খানের বিপরীতে কালাম কায়সার পরিচালিত ‘মা’ সিনেমার মাধ্যমেই ফের ক্যামেরার সামনে দাঁড়াবেন চিত্রনায়িকা শবনম বুবলি। কিন্তু গল্প পরিবর্তনের জন্য বদলে গেলো গোটা পরিকল্পনাই। তাই বলে বসে নেই তিনি। ২৫ নভেম্বর চুক্তিবদ্ধ হলেন নতুন ছবিতে। নায়ক সেই শাকিবই।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2016, 12:19 PM
Updated : 27 Nov 2016, 01:24 PM

শাহদাৎ হোসেন লিটন পরিচালিত নতুন এই সিনেমার নাম ‘অহংকার’। আসছে জানুয়ারিতেই শুরু হবে সিনেমাটির শুটিং।

এই মুহুর্তে ‘অহংকার’ নিয়েই বুবলির যত ব্যস্ততা। রোববার বিকেলে আলাপে আলাপে গ্লিটজকে বললেন- “সিনেমার চিত্রনাট্য পড়ে যতটুকু বুঝেছি, তা হলো ‘অহংকার’ পুরোপুরি দেশীয় গল্পের ছবি। শাকিব খান ছাড়াও অনেক বড় বড় অভিনয়শিল্পী আছেন এই সিনেমায়। নায়িকা হিসেবে শুধু গ্ল্যামার প্রদর্শন নয়, অভিনয়েরও যথেষ্ট সুযোগ আছে। নিজেকে প্রমাণ করতে চাই। খুব চ্যালেঞ্জ অনুভব করছি।”

চরিত্রের কথা খুব কৌশলে এড়িয়ে গেলেন বুবলি। অহেতুক কাজ করে নিজের নাম ডোবাতে চান না তিনি। অসংখ্য প্রস্তাবের ভেতর তাই ‘অহংকার’-কেই বেছে নিয়েছেন, এমনটাই দাবি করলেন সাবেক এই সংবাদ পাঠিকা।

বললেন, “শুধু ফিটনেস আর ইয়োগা নয়, অভিনয়টা খুব রপ্ত করতে চাইছি। বড় বড় অভিনয়শিল্পীদের পরামর্শ নিচ্ছি। বাসায় বসে প্র্যাকটিস করছি। জানুয়ারি পর্যন্ত হাতে কোন কাজ রাখিনি। শুধু ‘অহংকার’ নিয়েই ডুবে আছি।”

অপু বিশ্বাস নেই, শাকিবের সঙ্গী এখন বুবলি। পরপর চার ছবিতে নায়ক হিসেবে শাকিব খান। একটু কি চোখে পড়ছেনা এই ধারাবাহিকতা?

বুবলি সেসব থোড়াই কেয়ার করেন।

বললেন, “আমি চাই অপু বিশ্বাস কন্টিনিউ করুক। শুধু অপু বিশ্বাস কেন, ইন্ডাস্ট্রির নতুন শিল্পী হিসেবে আমি চাই শাবনূর আপুও কন্টিনিউ করুক। কেন তারা দূরে থাকবেন? যদিও আমি মনে করি অপু বিশ্বাস কোথায় আছেন, কেন দূরে সরে আছেন, সেটা তার সম্পূর্ণ ব্যাক্তিগত ব্যপার। এ বিষয়ে তাই আমার মন্তব্য করাও ঠিক নয়।”

শাকিবের সঙ্গে একের পর এক নতুন সিনেমায় যুক্ত হচ্ছেন- বিষয়টি নিয়ে নিজেকে খুব ভাগ্যবতী মনে করছেন বুবলি। জানালেন, শাকিবই অভিনয়ের ক্ষেত্রে পথ দেখান তাকে। অভিনয় ভালো হলে ‘এপ্রিশিয়েট’ করেন, ভুল হলে ধরিয়েও দেন।

বুবলির ভাষায়, “সত্যিই আমি খুব লাকি।” 

সিনেমাটির নির্মাতা সূত্রে জানা যায়, আগামী ৮ জানুয়ারী এফডিসিতে ‘অহংকার’ চলচ্চিত্রটির শুটিং শুরু হবে।