ভোগ-এর প্রচ্ছদে পিয়া

বিশ্বের অন্যতম জনপ্রিয় ম্যাগাজিনের ভারতীয় সংস্করণের অক্টোবর সংখ্যায় ‘কাভার র্গাল’ হয়েছেন বাংলাদেশী মডেল ও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া। তিনিই প্রথম কোন বাংলাদেশী হিসেবে আন্তর্জাতিকমানের এই ফ্যাশন ম্যাগাজিনের মডেল হয়েছেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2016, 04:15 PM
Updated : 31 July 2016, 04:15 PM

এ প্রসঙ্গে পিয়া গ্লিটজকে বলেন,“ ভোগ কর্তৃপক্ষ ম্যাগাজিনের কাভার ফটোশুটের জন্য বাংলাদেশ ও ভারতের বেশ কয়েকজন মডেলের সঙ্গে প্রাথমিকভাবে কথার্বাতা বলেছে। আমার সঙ্গেও বলেছিল। তখন আমি তাদেরকে আমার আগের কাজগুলো বিস্তারিতভাবে দেখিয়েছিলাম, যা আমি সবসময় বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় ও কাজে অংশগ্রহনের জন্য করে থাকি। আমি তাদেরকে আমার কাজের বিস্তারিত দিলাম। ভাগ্য ভালো, কাজের প্রস্তাব পেয়ে গেলাম।”

ইতোপূর্বে বিভিন্ন আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগীয় অংশ নিলেও প্রথমবারের মতো কোন আন্তর্জাতিক ফ্যাশন ম্যাগাজিনের প্রচ্ছদকন্যা হলেন পিয়া।

গ্লিটজকে তিনি বলেন, “আমি খুবই আনন্দিত। এটা ভাষায় প্রকাশ করার মতো নয়। আমার সবসময় স্বপ্ন ছিলো, ইচ্ছেও ছিলো আমি আন্তর্জাতিকমানের বিভিন্ন ফ্যাশন ম্যাগাজিনের সঙ্গে কাজ করবো। যদিও আমি এর আগে ভারতে সুন্দরী প্রতিযোগীতায় অংশ গ্রহনের সময় একটি ম্যাগাজিনের জন্য কাজ করেছিলাম। কিন্ত ভোগ-এর মতো আন্তর্জাতিকমানের ফ্যাশন ম্যাগাজিনে কাজ করা বিশেষ করে আমি যে তাদের সঙ্গে কাজ করতে পারি, আমাকে তাদের কাজের যোগ্য মনে করেছেন যা আমার জন্য অনেক বড় প্রাপ্তি।”

সম্প্রতি ম্যাগাজিনের ফটোশুটের জন্য মাত্র দুদিনের সফলে ভারতে গিয়েছিলেন পিয়া । দেশে ও বিদেশে অনেক ফটোশুটে অংশগ্রহন করলেও ভোগ ম্যাগাজিনের ফটোশুটের অভিজ্ঞতাই  নাকি ছিল অন্যরকম।

গ্লিটজকে তিনি বলেন,“ ফটোশুটের পুরো ইউনিটে ছিলো পেশাদারিত্বের ছোঁয়া। তবে শুধু ভোগ ম্যাগাজিন বলে নয়, ভারতে আমি এর আগেও কাজ করেছি। তারা কাজের ক্ষেত্রে খুবই প্রফেশনাল। মেক আপ আর্টিস্ট, হেয়ার আর্টিস্ট সহ ইউনিটের সকলেরই সময় মতো ফটোশুটে থাকে।”

ভোগ ম্যাগাজিনের নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এ আয়োজন করা হয়। ২৯ জুলাই মুম্বাইয়ের মেহবুব স্টুডিওতে পিয়ার ছবি তোলেন ভারত ‍শিখা। পুরো বিষয়টির দায়িত্বে ছিলেন ভোগের ফ্যাশন এডিটর আনাইতা আদাজানিয়া। আর হেয়ার স্টাইলে ছিলেন প্যারিসের প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার সাইরিলে।

ফটোশুটের থিম সম্পর্কে জানতে চাইলে বেশ কৌশলী উত্তর দিলেন শিক্ষানবিশ আইনজীবি পিয়া।

তিনি বলেন, “এখুনি সব কিছু বলা যাবে না। একটু অপেক্ষা করুন। ভোগ ম্যাগাজিনের অক্টোবরের সংখ্যায় সবকিছু দেখতে পাবেন। তবে ফটোশুটের থিমটা খুবই সুন্দর এইটুকু নিশ্চিত করতে পারি। আমি এই কাভার ফটোশুটে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছি। আমি আশা করি আমার কাজ সবার ভালো লাগবে।”

র‌্যাম্প মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করা পিয়া ২০০৭ সালে মিস বাংলাদেশ খেতাব বিজয়ী হন। পরবর্তীতে তিনি ‘চোরাবালি’, স্টোরি অব সামারা’,‘গ্যাংস্টার রির্টানস’ চলচ্চিত্রে অভিনয় করেন।