শাকিবের নায়িকা বুবলি!

‘বসগিরি’ সিনেমায় শাকিব খানের নায়িকা কে হবেন- এই প্রশ্নে কিছুদিন ধরেই সরগরম ছিলো সিনেপাড়া। এবার জানা গেল, পরিমণি কিংবা নুসরাত ইমরোজ তিশা নন, শাকিবের বিপরীতে এই সিনেমায় দেখা যাবে নতুন মুখ শবনম ইয়াসমিন বুবলিকে।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2016, 07:22 AM
Updated : 15 May 2016, 02:03 PM

সিনেমার নির্মাতা ও প্রযোজক উভয়েই নায়িকার নাম গোপন রাখার ক্ষেত্রে যথেষ্ট কৌশল অবলম্বন করলেও বেশ কিছুদিন ধরেই বাতাসে ভাসছিল বুবলির নাম। অবশেষে এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণাটা দিয়েই দিলেন তারা। এ উপলক্ষে শনিবার রাতে রাজধানীর গুলশান-২ এর একটি অভিজাত হোটেলে আয়োজন করা হয় এক সংবাদ সম্মেলনের। সেখানে উপস্থিত ছিলেন ‘বসগিরি’ সিনেমার সকল কলাকুশলী।

‘বসগিরি’ সিনেমায় অভিনয়ের প্রসঙ্গে শবনম ইয়াসমিন বুবলি জানান, অভিনয়ে আসার কোনো পূর্বপরিকল্পনা ছিল না তার।

এ প্রসঙ্গে তার ভাষ্য, “অভিনয়ে আসবো, এমনটি আমি কখনোই ভাবিনি। যদিও মডেলিং, টিভি নাটক, টেলিফিল্ম ও সিনেমার অনেক প্রস্তাব পেয়েছি। কিন্তু অভিনয়ের কোন পরিকল্পনা আমার কখনোই ছিলো না।”

তবে, শাকিব খানের বিপরীতে অভিনয়ের সুযোগ হাতছাড়া করতে চাননি তিনি। “কিন্তু শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠানের নির্মিতব্য নতুন সিনেমার জন্য নতুন মুখের প্রয়োজন। সেই ‘বসগিরি’ সিনেমায় অপ্রত্যাশিতভাবে কাজের প্রস্তাব পেয়েছি। প্রস্তাব পেয়ে আমি তো খুবই আর্শ্চয হয়ে গিয়েছিলাম।” জানান বুবলি।

নিজে রাজি হলেও পরিবারের পক্ষ থেকে প্রথমে নাকি সমর্থন পাননি বুবলি। তিনি বলেন, “প্রথমে আমার পরিবারের পক্ষ থেকে কোন ধরনের সহযোগিতা ছিলো না। কিন্তু সিনেমার গল্পটা খুবই সুন্দর। গল্পটা শোনার পরে এবং যেহেতু এখন খুবই ভালো সিনেমা নির্মাণ হচ্ছে তাই তাদের পক্ষ থেকে সহযোগিতা মিলেছে। আর তাই আমি আজকের অবস্থানে দাড়িয়ে।”

‘বসগিরি’ সিনেমায় অপু বিশ্বাসের স্থলাভিষিক্ত হয়েছেন বুবলি। কিন্তু ঢাকাই সিনেমায় নবাগতদের ভিরে টিকে থাকতে পারবেন কিনা গ্লিটজের এমন প্রশ্নে বেশ কৌশলী উত্তর দিলেন নবাগত এই নায়িকা।

গ্লিটজকে তিনি বলেন, “ঢাকাই সিনেমায় আমার টিকে থাকার বিষয়টি যতটুকু আমার ওপর নির্ভর করছে ঠিক ততটুকুই আপনাদের নির্ভর করছে ওপরেও। আমার ওপর নির্ভর করে এই দিক থেকে যে, আমার অনেক ভালো অভিনয় জানতে হবে। সিনেমার ক্ষেত্রে অভিনেত্রী হতে হলে আমাকে অবশ্যই অভিনয়ের জ্ঞান, নাচের ক্ষেত্রে পারদর্শীতা, অ্যাকশন দৃশ্যের জন্য অ্যাকশনের জ্ঞান সহ যাবতীয় জিনিসগুলো জানতে হবে। কাজেই সেগুলো যদি যোগ্যতা দিয়ে উপস্থাপন করতে পারি তাহলে অবশ্যই আমি গ্রহণযোগ্যতা পাবো। আর আপনাদের সহযোগিতা পেলে তো অবশ্যই পারবো।”

তবে বাণিজ্যিক সিনেমার মাধ্যমে ঢাকাই সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয়ে অভিষিক্ত হলেও ধ্রুপদী সিনেমাতেও অভিনয়ের প্রস্তাবকেও গ্রহণ করবেন তিনি। গ্লিটজকে বললেন, “ভালো গল্পের সিনেমা হলে আমি অবশ্যই অভিনয় করবো।”

মে মাসের প্রথম সপ্তাহে নায়িকা ছাড়াই ঢাকায় শুরু হয়েছে ‘বসগিরি’ সিনেমার দৃশ্যধারণের কাজ। সোমবার থেকে শাকিবের সঙ্গে দৃশ্যধারনে অংশ নেবেন বুবলি। সিনেমাটি খান ফিল্মসের ব্যানারে প্রযোজনা করছেন টপি খান। সবকিছু ঠিকঠাক মতো চললে চলতি বছরের ঈদুল আজহায় মুক্তি পাওয়ার কথা রয়েছে সিনেমাটির।