ঢাকাই সিনেমায় আরেক টালি তারকা

ঢাকাই সিনেমায় টালিগঞ্জের তারকাদের উপস্থিতি এখন আর চমক জাগায় না। এবার নতুন আরেক টালি তারার উদয় ঘটলো বাংলাদেশি সিনেমার আকাশে। সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ডের পরিচালনায় ‘বাষ্পস্নান’ সিনেমায় অভিনয় করছেন পশ্চিমবঙ্গের অভিনেতা সমদর্শী দত্ত।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2016, 07:16 AM
Updated : 3 April 2016, 01:12 PM

ভারতের তারকা দিয়ে সিনেমার জৌলুস বাড়ানোর চেষ্টা নাকি গল্পের প্রয়োজনে সমদর্শীকে নির্বাচন এমন প্রশ্নের উত্তরে গ্লিটজকে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড বললেন,“ সিনেমার গল্পের চরিত্রের প্রয়োজন ছাড়া কখনোই কোনো শিল্পীকে আমার সিনেমায় আমি কাস্টিং করি না। চরিত্রের প্রয়োজনেই সমদর্শীকে র্নিবাচন করা হয়েছে। সমদর্শীর মতো একজন অভিনেতাকে আমার গল্পের জন্যই খুব প্রয়োজন ছিলো। সাধারণত যৌথ প্রযোজনার ক্ষেত্রে ভারতীয় শিল্পী নির্বাচনের জোয়ারের বিষয়টি আসে। আমি তো কোনো যৌথ প্রযোজনার কাজ করছি না। একেবারেই সিনেমার গল্পের প্রয়োজনেই সমদর্শী সঠিক কাস্টিং।”

সিনেমায় তার বিপরীতে অভিনয় করছেন বাংলাদেশি অভিনেত্রী আইরিন। আইরিনকে বেছে নেয়ার কারণ হিসেবে ডায়মন্ড বললেন,“সিনেসার গল্পের সাথে আইরিন উপযুক্ত বলেই তাকে নেয়া হয়েছে।”

সিনেমার গল্প সর্ম্পকে কোনো তথ্য এই মুহূর্তে গনমাধ্যমে প্রকাশ করতে চাইছেন না নির্মাতা। বর্তমানে ঢাকার বাইরে চলছে ‘বাষ্পস্নান’ সিনেমার দৃশ্য ধারণের কাজ। ঢাকায় ফিরে সিনেমা সম্পর্কে যাবতীয় প্রশ্নের উত্তর সাংবাদিকদের দেয়া হবে বলে গ্লিটজকে নিশ্চিত করেছেন ডায়মন্ড।

২০১১ সালে অনুসূয়া রায় চৌধুরীর ‘হিং টিং ছট’ সিনেমার মাধ্যমে টালিগঞ্জের বাংলা সিনেমায় অভিষিক্ত হন সমদর্শী দত্ত। ভিন্ন ধারার সিনেমাগুলোতে অভিনয়ের মাধ্যমে ইতোমধ্যেই টালিগঞ্জে বেশ জনপ্রিয়তা পেয়েছেন এই সুদর্শন নায়ক। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে ‘ইচ্ছে’, ‘খোলা হাওয়া’, ‘কিডন্যাপার’,‘তবে তাই হোক’,‘ভূতের ভবিষ্যৎ’, ‘ডামাডোল’, ‘শেষ অঙ্ক’ ইত্যাদি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক