সিনেমায় কোন দেয়াল নেই: পার্ণো মিত্র

টালিগঞ্জের ভিন্ন ধারার সিনেমার প্রতিষ্ঠিত অভিনেত্রী পাণর্ো মিত্র প্রথমবারের মতো অভিনয় করতে চলেছেন বাংলাদেশি সিনেমায়। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’(নো বেড অব রোজেস) সিনেমায় ইরফান খান ছাড়াও কাজ করবেন 'রঞ্জনা আমি আর আসবো না' খ্যাত এই অভিনেত্রী। প্রতিবেশী দেশের এই অভিনেত্রী মনে করেন কোনো সীমানায় সিনেমা বাঁধা পড়ে না।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2016, 11:05 AM
Updated : 22 March 2016, 11:15 AM

পাণর্ো বলেন, “ আসলে সিনেমা হলো অনেক বড় একটি বিষয়। এখানে কোনো দেয়াল নেই। এমনি ভাষার দিক থেকেই সিনেমাতে কোনো দেয়াল থাকে না কিংবা সিনেমাকে বিভক্ত করা যায় না। তাছাড়া আপনাদের মতো আমার মাতৃভাষাও বাংলা। সে দিক থেকেই কোনো অসুবিধা নেই।”

‘ডুব’ সিনেমার অংশ কিভাবে হলেন সেটাও জানালেন পাণর্ো, “ ফারুকীর সাথে দেখা হওয়ার পর আমি স্ক্রিন টেস্ট দেই। তারপর তার সাথে গল্প করা শুরু করলাম। এরপর তিনি আমাকে ‘ডুব’ সিনেমায় কাস্টিংয়ের সিদ্ধান্ত নিলেন। এভাবেই হয়ে গেলাম ‘ডুব’-এর সঙ্গী।”

ক্যারিয়ারের শুরু থেকেই বিকল্প ধারার সিনেমায় নিয়মিত হওয়ার বিশেষ কোনো কারণ ছিল কিনা এমন প্রশ্নের উত্তরে পার্ণো বললেন,“ আসলে অন্য ধারার সিনেমাগুলোতে অনেক সাজগোজ করতে হয় এবং অনেক নাচের বিষয় থাকে। আমার দ্বারা বোধহয় সেগুলো সম্ভব ছিল না। তাই আমার মনে হয়, কাজের প্রথম থেকেই আমি অভিনয়নির্ভর চলচ্চিত্রের ওপরই বেশি প্রাধান্য দিয়েছি, যেখানে আমি আমার চরিত্রকে ফুটিয়ে তোলার যথেষ্ট সুযোগ পাবো। আসলে এমন ধরনের সিনেমাগুলোই আমি প্রথম থেকে করতে বেশি আগ্রহী ছিলাম। এজন্যই সিনেমার অন্য দিকটায় আমার যাওয়া হয়নি।”