নতুন বছরে টালিগঞ্জের ১০ নায়ক

‘যায় দিন ভালো আসে দিন খারাপ’ - অনেকেই নতুন বছরের শুরুতে এই প্রবাদটির কথা না ভেবে পারেন না। টালিগঞ্জের নায়কদের বেলায় এ প্রবাদ কতোটা খাটে? নতুন বছরটা তাদের কেমন যেতে পারে সেই খতিয়ান দেখে নেয়া যাক। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2016, 08:49 AM
Updated : 27 Jan 2016, 08:52 AM
প্রসেনজিৎ

ধীর গতিতে পরিবর্তন চলছে প্রসেনজিৎ-এর জীবনে। কাজ কমিয়ে দেয়া, বিচিত্র চরিত্রে অভিনয় করা - বছর চারেক ধরে এই চলছে। তাকে আর আগের মতো হাঁটুর বয়সী নায়িকাদের সঙ্গে নাচতে হয় না। ২০১৫ সালে মুক্তি পেয়েছে কেবল একটি সিনেমা - ‘লড়াই’, যা সাড়া জাগাতে ব্যর্থ হয়। এখন কাজ করছেন গৌতম ঘোষের পরিচালনায় যৌথ প্রযোজনার সিনেমা ‘শঙ্খচিল’-এ, যেটি মুক্তি পেতে পারে এ বছরই। ঋতুপর্ণার সঙ্গে নীরবতার ইতিহাস ভেঙে ‘প্রাক্তন’- এ অভিনয় করছেন। এ বছরের শুরুতেই সৃজিত মুখোপাধ্যায়ের তারকাবহুল সিনেমা ‘জুলফিকার’-এর শুটিং শুরু করেছেন।

জিৎ

কিছুটা যেনো থিতিয়ে গেলো জিতকে নিয়ে মাতামাতি। যদিও বছর দুয়েক ধরে তাকে খুব একটা পাওয়াই যাচ্ছে না। ২০১৫ সালে মাত্র একটা সিনেমা, ‘বেশ করেছি প্রেম করেছি’ মুক্তি পেলো। হতাশ করেছে বলতে হয়। এরপরই শোনা গেলো, দেবকে ছেড়ে জিতের সঙ্গে জুটি বাঁধবেন রাজীব বিশ্বাস। এছাড়াও জিৎ অভিনয় করতে পারেন তার প্রথম যৌথ প্রযোজনার সিনেমায়।

দেব

বর্তমান সময়ে টালিগঞ্জের সবচেয়ে জনপ্রিয় নায়ক এক কথায় দেবই। রাজনীতি, বিনোদন, সমাজসেবা - কোথায় নেই তিনি। তবু একটি মিশ্র বছর পার করেছেন ‘হিরোগিরি’, ‘শুধু তোমারই জন্য’, ‘আরশি নগর’- সিনেমা তিনটি নিয়ে। তবে নিজেকে ভাঙা-গড়া চালিয়ে যাওয়ার জন্য অতিরিক্ত নম্বর তাকে দিতেই হচ্ছে। এ বছর উপহার দিতে পারেন ‘ধূমকেতু’, ‘জুলফিকার’, ‘চাঁদের পাহার টু’র মতো ভিন্নধর্মী সব সিনেমা।

যিশু সেনগুপ্ত

২০১৫ সালের পুরোটাই ব্যস্ততায় কাটিয়েছেন যিশু। অভিনয় করেছেন বাংলা, হিন্দি মিলিয়ে সাতটি সিনেমায়। ‘ব্যোমকেশ বক্সী’ ছাড়া বাকি সিনেমাগুলোয় অবশ্য চরিত্রাভিনেতা ছিলেন। এর মধ্যেও নিজের জাত চিনিয়ে বছরটাকে নিজের করে নিয়েছেন যিশু। এ বছরও খালি হাতে বসে থাকতে হচ্ছে না। ইতোমধ্যে শুরু করেছেন ‘জুলফিকার’-এর শুটিং, প্রচার শুরু করেছেন অঞ্জন দত্তের ‘চিড়িয়াখানা’র।

পরমব্রত চট্টোপাধ্যায়

২০১৫ থেকে ঢাকা, কলকাতা, মুম্বাইয়ে ছুটে বেড়াচ্ছেন পরম। বছর শেষে মুক্তি পেয়েছে হিন্দি সিনেমা ‘ইয়ারা সিলি সিলি’ আর টালিগঞ্জে ‘বাবার নাম গান্ধীজী’, ‘রোগা হওয়ার সহজ উপায়’, ‘কাদম্বরী’ - তবে কোনোটাই খুব একটা সাফল্য অর্জন করতে পারেনি। এই বছরের শুরুতে মুক্তি পেয়েছে ‘বাস্তু-শাপ’। ঢাকায় শুটিং চলছে দুটি সিনেমার, কলকাতায় সৃজিৎ মুখোপাধ্যায়ের তারকাবহুল ‘জুলফিকার’ ও অঞ্জন দত্তের ‘হেমন্ত’। আর মুম্বাইয়ের জন্য আপাতত সময় নেই।

আবির চট্টোপাধ্যায়

‘হর হর ব্যোমকেশ’-এর মুক্তিতে ২০১৫ সালের শেষে এসে বেশ হৈ চৈ ফেলে দিলেন আবির। সেরা ব্যোমকেশ তবে কে? যিশু না আবির - এই প্রশ্নে বিভক্ত করে দিলেন টালিগঞ্জ বাজার। এছাড়া ‘যমের রাজা দিল বর’, ‘কাট-মুন্ডু’, ‘রাজকাহিনী’র মতো সিনেমাগুলো তাকে বিভিন্ন ভাবে দেখার সুযোগ করে দিয়েছে। এ বছরের শুরুতে ‘বাস্তু-শাপ’, ‘মনচোরা’ মুক্তি পেয়ে গেছে, শুটিং করছেন সৃজিৎ মুখোপাধ্যায়ের ‘জুলফিকার’-এর।

বনি সেনগুপ্ত

বনি সবে অভিনয় শুরু করেছেন। ২০১৪ সালে মুক্তি পায় তার প্রথম সিনেমা ‘বরবাদ’। দ্বিতীয় সিনেমা ‘পারবো না আমি ছাড়তে তোকে’ মুক্তি পেয়েছে সেপ্টেম্বর মাসে। এখন হাতে কিছু আছে বলেও খবর নেই। তবু সিনেমা দুটির পারফর্ম্যান্স তাকে একটা জায়গা দেওয়ার আবেদন তুলতে যথেষ্ট।

সোহম চক্রবর্তী

শিশুশিল্পী থেকে নায়ক হয়ে ওঠা সোহমের পাঁচটি সিনেমা মুক্তি পেয়েছে ২০১৫ সালে।  এর মধ্যে আয়ের হিসেবে ২টি ব্যার্থ - ‘অমানুষ টু’ ও ‘ব্ল্যাক’; তিনটি হিট কিন্তু তারকাবহুল -‘কাট-মুন্ডু’, ‘জামাই ৪২০’ ও ‘শুধু তোমারই জন্য’। শোনা যাচ্ছে এখন ওর হাতে গোটা দুয়েক সিনেমা আছে।

রাজা গোস্বামী ওম

অভিনয়ের জগতে নব জীবন পাওয়া ওমের গত বছরটা ছিল তুমুল উৎসাহ-উদ্দীপনায় ভরা। তার প্রথম বড় ভূমিকা এবং বড় ব্যানারের সিনেমা ‘অগ্নি ২’ মুক্তি পায় ২০১৫ সালের মাঝামাঝি সময়ে। সিনেমাটি মুক্তির পরপরই তার হাতে চলে আসে একই ব্যানারের আরো দুটি সিনেমা। এর একটি ‘অঙ্গার’ জানুয়ারিতে মুক্তি পেয়েছে, ‘হিরো ৪২০’ মুক্তি পাচ্ছে আগামী মাসে।

অঙ্কুশ হাজরা

২০১৫ সালে ‘রোমিও বনাম জুলিয়েট’ ও ‘আশিকী' নিয়ে যতোটা হুলুস্থুল বাঁধিয়েছিলেন বাংলার দুই পারে, ততোটা সফল হতে না পারলেও থেমে নেই তিনি। বছরের প্রথম সিনেমা ‘কী করে তোকে বলব’ মুক্তি পাবে ফেব্রুয়ারিতে। শুটিং করছেন সৃজিত মুখোপাধ্যায়ের আরেক তারকাবহুল সিনেমা ‘জুলফিকার’-এ।