২০১৬তে যাদের অপেক্ষায় বলিউড

এ বছর বেশ কিছু নতুন মুখের অভিষেক ঘটতে চলেছে হিন্দি সিনেমার পর্দায়। এদের মধ্যে যেমন রয়েছেন বিভিন্ন তারকাসন্তানরা, আবার আছেন ভিনদেশি অভিনয়শিল্পীরা, এমনকি দুজন গায়কেরও বলিউডি সিনেমায় পা পড়তে যাচ্ছে এ বছরই।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2016, 02:56 PM
Updated : 2 Jan 2016, 02:59 PM
সাইয়ামি খের

রাকেশ ওমপ্রকাশ মেহরার নতুন সিনেমা ‘মিরজিয়া’-তে অভিষেক হতে যাওয়া এই তরুণীর সঙ্গে বলিউডের সংযোগ বেশ পুরোনো। বলিউডের এককালের চেনা মুখ ঊষা কিরণের নাতনি এই সাইয়ামি খের। তার আরেক পরিচয়, তিনি টিভি ও চলচ্চিত্রের অভিনেত্রী তানভি আজমির ভাইঝি। সাইয়ামির মা উত্তরা খের সেরা সুন্দরীর খেতাবধারী এবং তার বাবা রেস্তোরাঁ ব্যবসায়ী অদ্বিত এক সময়ের মডেল ছিলেন। নাসিকে জন্মানো এবং বেড়ে ওঠা সাইয়ামী মুম্বাইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক শেষ করে মডেলিং-এ ক্যারিয়ার শুরু করেন।

হর্ষবর্ধন কাপুর

‘মিরজিয়া’তেই আরেক চমক হিসেবে আসছেন অনিল কাপুর তনয় হর্ষবর্ধন কাপুর। বোন সোনাম কাপুর ইতোমধ্যেই বলিউডে জায়গা করে নিয়েছেন, এবার তার পালা। যুক্তরাজ্য থেকে চিত্রনাট্য রচনা এবং অভিনয় নিয়ে পড়াশোনা করা হর্ষবর্ধন, অনুরাগ কশ্যপের ‘বম্বে ভেলভেট’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। এর আগে অবশ্য ২০১২ সালে ক্যাটরিনা কাইফের বোন ইসাবেলের সঙ্গে ‘কামিং হোম’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে দেখা গেছে তাকে।

রিতিকা সিং

রাজকুমার হিরানির ক্রীড়াভিত্তিক সিনেমা 'সালা খাড়ুস’- এ দেখা যাবে বাস্তবজীবনের ক্রীড়াবিদ রিতিকাকে। একশ জন মল্লযোদ্ধার মধ্য থেকে বেছে নেয়া হয় রিতিকা সিংকে। তিনি ভারতের জাতীয় পর্যায়ের কিক-বক্সার এবং কারাটের ব্ল্যাক বেল্ট। এছাড়াও রিতিকা মিক্সড মার্শাল আর্টও (এমএমএ) শিখেছেন।

পূজা হেগড়ে

একটি সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী পূজা হেগড়ের অভিষেক হতে যাচ্ছে এইবছর। আশুতোষ গোয়ারিকরের আলোচিত সিনেমা ‘মহেঞ্জোদারো’তে তাকে দেখা যাবে হৃত্বিক রোশানের বিপরীতে। অডিশনের মাধ্যমে পরিচালক নিজে তাকে বাছাই করেছেন এই সিনেমার জন্য।

মাহিরা খান

পাকিস্তান থেকে অনেক নায়িকাই পা রেখেছেন বলিউডে। এ বছর তাদের কাতারে যোগ দিতে চলেছেন মাহিরা খান। পাকিস্তানি টিভি সিরিজ ‘হামসাফার’-এ অভিনয় করে ইতোমধ্যে ভারতীয় দর্শকদের কাছে বেশ জনপ্রিয় তিনি। এভাবেই ভারতীয় নির্মাতাদের নজরে আসেন তিনি। হিন্দি সিনেমা দেখে বড় হওয়া এই অভিনেত্রী বলিউডে আসছেন শাহরুখ খান অভিনীত ‘রাইস’ সিনেমার মাধ্যমে।

ফাতিমা শেখ-সানিয়া মালহোত্রা

‘দাঙ্গাল’ সিনেমায় আমির খানের দুই কন্যা হিসেবে দুই তরুণ অভিনেত্রীকে দেখা যাবে এবার। এর মধ্যে একজন মুম্বাইয়ের ফাতিমা। যারা ১৯৯৭ সালের বিখ্যাত কমেডি সিনেমা ‘চাচী ৪২০’ দেখেছেন তারা নিশ্চয়ই মনে রেখেছেন কমল হাসানের মেয়ের চরিত্রে অভিনয় করা ছোট্ট মেয়েটিকে। সেই ছোট্ট মেয়েটিই ফাতিমা শেখ। এরপর ২০১২ সালে ‘বিট্টু বস’, ২০১৩ সালে ‘আকাশবানী’ সিনেমায় ছোট চরিত্রে দেখা গেছে তাকে। এছাড়া ‘আগলি জানাম মে মোহে বিটিয়া হি কিজো’ নামের একটি টিভি সিরিজেও অভিনয় করেছেন তিনি। আর দ্বিতীয়জন হলো দিল্লির নৃত্যশিল্পী ও মডেল সানিয়া। সিনেমায় ফাতিমার বোনের চরিত্রে অভিনয় করবেন তিনি।

নিধি দত্ত-অজিত সোধি

চলচিত্র নির্মাতা জেপি দত্ত এবং সাবেক অভিনেত্রী বিন্দিয়া গোস্বামীর মেয়ে নিধি দত্তকে দেখা যাবে তার বাবার তৈরী সিনেমা ‘জি ভারকে জি লে’ তে। এতে তার বিপরীতে আসছেন আরেক নবাগত অভিনেতা অজিত সোধি, যিনি আরেক অভিনেত্রী নাফিসা আলির পুত্র।

সায়েশা সাইগল

স্বনামধন্য অভিনেত্রী এবং দিলিপ কুমারপত্নী সায়রা বানুর ভাইঝি অভিনেত্রী শাহিনের মেয়ে সায়েশা সাইগল। ১৯৯০ সালের ‘মহাসঙ্গম’, ১৯৯১ এর ‘আয়ি মিলান কি রাত’-এর মতো জনপ্রিয় সিনেমার অভিনেত্রী শাহিন। তার বাবা সুমিত সাইগল আশির দশকের একজন অভিনেতা। বেশ কিছু তেলেগু সিনামায় অভিনয় করা সেইশা অজয় দেবগনের বিপরীতে তার পরিচালিত ‘শিভে’ সিনেমার মাধ্যমে বলিউডে প্রবেশ করতে যাচ্ছেন এ বছর। জানা যায় বছর দুয়েক ধরেই বলিউডে আসার প্রস্তুতি নিচ্ছিলেন সায়েশা।

দিলজিত দোসাঞ্ঝ

জনপ্রিয় পাঞ্জাবী গায়ক দিলজিত অভিষেক চৌবের ‘উড়তা পাঞ্জাব’ সিনেমার মাধ্যমে আসছেন বলিউডে। এখানে কারিনা কাপুরের বিপরীতে দেখা যাবে তাকে। পাঞ্জাবী সিনেমা এবং গানের জগতে এর মধ্যেই বেশ সুনাম আছে তার। আশা করা যায় বলিউডেও তেমনি কিছু একটা করবেন তিনি।

শেখর রাভজিয়ানি

সঙ্গীত নির্দেশক জুটি ভিশাল-শেখরকে হিন্দি সিনেমাপ্রেমীরা চিনবেন ভালো করেই। এবার এই জুটির একজন অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন রাম মাধভানি নির্মিত‘নিরজা’ সিনেমার মাধ্যমে। সম্প্রতি চলচ্চিত্রে প্রবেশের জন্য শরীরের মেদ ঝরিয়ে ভালোভাবে নিজেকে প্রস্তুত করেছেন তিনি। সিনেমায় সোনাম কাপুরের প্রেমিকের চরিত্রে দেখা যাবে তাকে।