'ট্রাম্পের যন্ত্রণায় রাজনীতিতে নামবো'

কিছু দিন আগেই রাজনীতি নামার ইচ্ছার কথা জানিয়েছিলেন মার্কিন অভিনেতা উইল স্মিথ। এবার বললেন যে, প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প হয়তো তাকে প্রেসিডেন্ট হওয়ার লড়াইয়ে নামতে বাধ্য করবেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2015, 07:56 AM
Updated : 16 Dec 2015, 07:56 AM

সম্প্রতি মুসলমানদের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করার দাবী জানিয়ে করা ট্রাম্পের মন্তব্যে সমালোচনার ঝড় উঠেছে বিশ্বজুড়ে। উইল স্মিথের মতে প্রথমে মেক্সিকানদের নিয়ে এবং পরে মুসলমানদের নিয়ে ট্রাম্পের মন্তব্যগুলো ছিল খুবই উদ্ভট।

৪৭ বছর বয়সী এই তারকা বলেন, "মানুষ যদি প্রাচীর আর মুসলমানদের নিয়ে মন্তব্যগুলোর মতো উদ্ভট কথাবার্তা বলতেই থাকে, তাহলে তারা আমাকে রাজনৈতিক অঙ্গনে ঢুকতে বাধ্য করবে।"

'আই অ্যাম লেজেন্ড' খ্যাত এই তারকা আরো বলেন, “আমি বুঝতে পেরেছি যে আমি কোনোভাবেই শুধু সিনেমার তারকা হতে আসিনি। আমি আমার সন্তানদের বলি, যতটা কাল্পনিক হওয়া সম্ভব, হও, তারপর ঠিক করো কিভাবে তা বাস্তবায়ন করা যায়।"

২০১৬ সালে হতে যাওয়া মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বরাবরই নানা ধরনের বিদ্বেষমূলক মন্তব্য করে আসছেন।

উইল স্মিথ ছাড়াও জেনিফার লরেন্স, লেডি গাগা, ম্যাট ডেমনের মতো তারকারা ট্রাম্পের এইসব মন্তব্যের সমালোচনা করেছেন।

ট্রাম্পের মুসলমানবিরোধী মন্তব্য শুনে তাকে ভলডেমর্টের চেয়েও জঘন্য বলেঅভিহিত করেন 'হ্যারি পটার' সিরিজের স্রষ্টা জে কে রাওলিং।