ঈদ-উল-আযহার চার ছবি

ঈদে বিনোদনের অন্যতম খোরাক মেলে প্রেক্ষাগৃহে। নতুন চারটি সিনেমা মুক্তি পেয়েছে ঈদ-উল-আযহা উপলক্ষে।

গ্লিটজ ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2015, 07:10 AM
Updated : 25 Sept 2015, 07:10 AM

বদিউল আলম খোকনের ‘রাজাবাবু দ্যা পাওয়ার’, বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় অশোক পাতি ও আব্দুল আজিজ পরিচালিত ‘আশিকি’ এবং শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মসের ছবি ‘প্রার্থনা’ মুক্তি পেয়েছে।  এছাড়া এবার প্রেক্ষাগৃহে এসেছে আশরাফ শিশির পরিচালিত 'গাড়িওয়ালি' সিনেমাটি।

শাকিব-অপু-ববির ‘রাজাবাবু দ্য পাওয়ার’

রেকর্ড  ১৬০টি প্রেক্ষাগৃহে ঈদের দিন মুক্তি পেয়েছে বদিউল আলম খোকন পরিচালিত ‘রাজাবাবু দ্য পাওয়ার’ সিনেমাটি। ত্রিভূজ প্রেমের সিনেমাটি নিয়ে অপু বললেন, “এই ছবিটি আমার জন্য একটি অগ্নি পরীক্ষা। কারণ গত ঈদে আমার ‘লাভ ম্যারেজ’ ছবিটি ব্যবসাসফল হয়েছে। আশা করি ‘রাজাবাবু দ্য পাওয়ার’ও ব্যবসাসফল হবে।”

ববিও জানালেন ‘রাজাবাবু দ্য পাওয়ার’ নিয়ে তার আশাবাদের কথা।

“শাকিব-অপু-ববি মানেই সুপারহিট সিনেমা। আশা রাখি এবারও সে ধারা অব্যাহত থাকবে।”

নির্মাতা বদিউল আলম খোকন বললেন, “নির্মল আনন্দের সাথে দর্শককে ব্যাপক বিনোদন যোগাবে ‘রাজাবাবু দ্য পাওয়ার’।”

সিনেমায় আরও অভিনয় করেছেন শাহনূর, দিতি, উজ্জল, শানুসিবা।

নুসরাত-অঙ্কুশের ‘আশিকি’

ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার ছবি ‘আশিকি’র মাধ্যমেই রূপালী পর্দায় অভিষেক ঘটতে যাচ্ছে নুসরাত ফারিয়ার। টালিগঞ্জের অঙ্কুশ হাজরার বিপরীতে সিনেমাটি মুক্তির আগেই অবশ্য আলোচনায় চলে আসেন নুসরাত। সিনেমার গানগুলোও অনলাইনে বেশ সাড়া ফেলেছে।

১৮ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের ৯৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। ঈদের দিন বাংলাদেশের ১০৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

নুসরাত সিনেমাটি প্রসঙ্গে গ্লিটজকে বলেছিলেন, “সিনেমাটি একবারেই আলাদা। এই সিনেমার দৃশ্য এতই বাস্তবসম্মত হয়েছে যে, দর্শক রীতিমত চমকে যাবে।"

স্কটল্যান্ড ও লন্ডনের বিভিন্ন লোকেশনে শুটিং হওয়া ‘আশিকি’ সিনেমায় অভিনয় করেছেন আরও অভিনয় করেছেন মৌসুমী, রজতাভ দত্ত।

অবশেষে প্রেক্ষাগৃহে ‘গাড়িওয়ালা’

সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘গাড়িওয়ালা। নির্মাতা আশরাফ শিশির শিশুদের জীবন এবং মনস্তাত্ত্বিক নানা বিষয় তুলে ধরার চেষ্টা করেছেন। অনুদানের ১০ লাখ টাকায় সিনেমাটি নির্মাণ শেষ করা সম্ভব হয়নি। মোট ব্যায় দাড়িয়েছে ৩৯ লাখ টাকা।

সিনেমাটি দেশের বাইরে বেশ কয়েকটি উৎসবে সম্মাননা পেয়েছে। সবশেষ কলকাতায় হয়ে যাওয়া নেজ ইন্ট্যারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে।

‘গাড়িওয়ালা’ সিনেমায় অভিনয় করেছেন রোকেয়া প্রাচী, রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, ইমরান, সানসি ফারুক, মোরশেদ, আরজে মুকুল, মারুফ, কাব্য, ঋদ্ধসহ আরো অনেকে।

প্রেক্ষাগৃহের পাশাপাশি চ্যানেল আইয়ে ঈদের ৫ম দিন সকাল সাড়ে ১০টায় সিনেমাটি দেখতে পাবেন দর্শক।

পূর্ণদৈর্ঘ্য না টেলিছবি ‘প্রার্থনা’!

ইমপ্রেস টেলিফিল্মসের প্রযোজনায় অভিনেতা নাজিম শাহরিয়ার জয় পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘প্রার্থনা’। পরিচালনার পাশাপাশি তিনি ছবিটিতে অভিনয়ও করেছেন।

আধুনিক সমাজ ব্যবস্থায় ব্যস্ত বাবা-মায়ের সঙ্গে সন্তানের সম্পর্কের সমীকরণ নিয়ে নির্মিত ছবিটি নিয়ে জয় গ্লিটজকে বলেন, “আমার ছবিটা সবার জন্য নয়। কারণ গল্পের প্রেক্ষাপট অনেকটা ইরানি ছবির মতো। ছবিতে মূলত তিনটি সামাজিক সমস্যাকে তুলে ধরা হয়েছে। যা একটি শিশুর পরিপূর্ণ বিকাশে বাধার সৃষ্টি করে।”

ছবিটি কেমন দর্শকপ্রিয়তা পাবে বলে আশা করছেন, এমন প্রশ্নের জবাবে বললেন, “অন্যান্য সময়ের তুলনায় ঈদে হলমুখী মানুষের সংখ্যা বেশি থাকে। আর এ সময়ে নতুন পরিচালকের ছবি মুক্তি পাওয়াটা নিঃসন্দেহে সৌভাগ্যের।”

‘প্রার্থনা’ সিনেমায় অভিনয় করেছেন তৌকির আহমেদ, নাজিম শাহরিয়ার জয়, নওশীন, কল্যাণ কোরাইয়া, মৌসুমী নাগসহ আরো অনেকে।