‘ব্রেইন টিউমারে আক্রান্ত’ অভিনেত্রী দিতি

অসুস্থ ছিলেন অনেক দিন ধরেই। অবশেষে হাসপাতালে ভর্তি হলেন আর সেখানেই জানা গেল ব্রেইন টিউমারে আক্রান্ত হয়েছেন অভিনেত্রী দিতি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2015, 02:12 PM
Updated : 28 July 2015, 02:13 PM

দিতির দীর্ঘ দিনের সহকর্মী পরিচালক মুশফিকুর রহমান গুলজার জানালেন, “বেশ কদিন ধরেই অসুস্থ ছিলেন নাটক ও চলচ্চিত্রের ব্যস্ততম অভিনেত্রী, পরিচালক পারভিন সুলতানা দিতি। ঈদের ঠিক আগেই অসুস্থতা তীব্রতর হলে চিকিৎসা নিয়েছিলেন ঢাকার বেশ কটি হাসপাতালেও। কিন্তু তাতেও আশানুরূপ কোনো ফল না পেয়ে দিতি গেলেন ভারতে। সেখানেই ধরা পড়ল তার ব্রেইন টিউমার।”

গুলজার আরও জানান, ভারতে এসে দিতি ভর্তি হয়েছেন মাদ্রাজ ইন্সটিটিউট অব অর্থোপেডিকস এন্ড ট্রমাটোলজি হাসপাতালে। এ হাসপাতালেই বুধবার অপারেশন হবে তার।

এদিকে দিতির মেয়ে লামিয়া তার মায়ের বরাত দিয়ে ফেইসবুকে লিখেছেন, “প্রিয় বন্ধু, সহকর্মী ও বন্ধুরা, আমি জানি আমাকে না দেখে তোমরা বেশি দিন থাকতে পারো না। এর জন্য তাড়াতাড়ি ভালো হয়ে এসে একটা কাচ্চি বিরিয়ানি পার্টি দেবো। এখানে আমি ভালো আছি। দিনে হাজারটা ইনজেকশন দেয়, খালি এটাই বিরক্ত লাগে। ডাক্তার বলেছে আমার ব্রেইনে ছোট একটা টিউমার হয়েছে, এমন টেনশনের কিছু নাই।

সবকিছু হয়ে গেছে। খালি ওইটা মাথা থেকে ফেলতে পারলেই হয়। পরশু দিন অপারেশনের তারিখ। আমি তোমাদের সাথে খুব শীঘ্রই মজা করতে চলে আসবো ইনশাল্লাহ। ততদিন পর্যন্ত ধৈর্য ধরো, দোয়া করো, আমার উপর তোমাদের এত দোয়া কিছু হবে না ইনশাল্লাহ।”

ভারতে যাওয়ার আগে দিতি অভিনয় করছিলেন বদিউল আলম খোকন পরিচালিত ‘রাজাবাবু’ সিনেমাতে। সিনেমার শুটিং চলাকালে গ্লিটজকে তিনি জানিয়েছিলেন, বেশ কিছুদিন ধরেই তার শরীর ‘ভালো যাচ্ছে না’।

ইতোমধ্যেই দিতির সহকর্মী অভিনেতা-অভিনেত্রীরা দিতির জন্য শুভ কামনা জানাচ্ছেন। চিত্রনায়িকা পরীমনি ফেইসবুকে দিতির সঙ্গে একটি ছবি পোস্ট করে লিখেছেন, “আল্লাহ তুমি এই লক্ষ্মী মামণিটার ব্রেইন টিউমার ভালো করে দাও। লক্ষ্মী মামণি তুমি সুস্থ হয়ে তাড়াতাড়ি আমাদের মাঝে ফিরে আসো। আর এভাবেই আমাকে বুকের মাঝে জড়িয়ে রাখো। বন্ধুরা তোমরা সবাই লক্ষ্মী মামণিটার জন্য দোয়া করো। তার অপারেশন যেন সাকসেসফুল হয়।”

 ১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে ঢাকাই সিনেমাতে পদার্পন করেন পারভিন সুলতানা দিতি। উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’ ছিল দিতির ক্যারিয়ারের প্রথম সিনেমা। কিন্তু সিনেমাটি মুক্তি পায়নি। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ‘আমিই ওস্তাদ’, পরিচালক  আজমল হুদা মিঠু।  সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ সিনেমাতে অভিনয়ের জন্য দিতি পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।