এবার ফারুকীর দুই সিনেমা

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী একসঙ্গে দুটি সিনেমা তৈরির ঘোষণা দিলেন রোববার। ‘পিঁপড়া বিদ্যা’ এবং ‘ডুবোশহর’ শিরোনামের দুটি সিনেমা পরিচালনার পাশাপাশি এর কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন ফারুকী নিজে। প্রথম সিনেমাটি প্রযোজনা করছে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম ও দ্বিতীয়টি ছবিয়াল।

রাশেদ শাওনবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2013, 03:47 AM
Updated : 3 June 2013, 05:20 AM

৩ জুন চ্যানেল আই ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেললনে সিনেমা দুটির নাম ও অভিনয় শিল্পীদের পরিচয় করিয়ে দেন তিনি। এতে জানানো হয় ‘পিঁপড়া বিদ্যা’তে অভিনয় করছেন মুকিত জাকারিয়া, সাব্বির হাসান, নূর ইমরান মিঠু এবং ভারতের মডেল শীনা চৌহান প্রমুখ। ‘ডুবোশহর’-এ অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা ও মেহজাবীন চৌধুরী। চলচ্চিত্রটির অন্যান্য অভিনয় শিল্পীদের নাম এখনো চূড়ান্ত হয়নি।

সিনেমা দুটি সম্পর্কে ফারুকী বলেন, “পিঁপড়াবিদ্যা বর্তমান সময়ের গল্প যা মধ্যবিত্ত পরিবারের এক যুবকের আশা, না-পাওয়া, অবদমিত বিষণœতা, সীমাবদ্ধতা, লোভ ও লোভের পঙ্খিরাজের লাগামহীন বিচরণকে তুলে ধরবে। অন্যদিকে ‘ডুবোশহর’ চলচ্চিত্রে দেখা যাবে দুই উঠতি তরুণীর বন্ধুত্ব, তাদের প্রেম, প্রেমের নানা অলিগলি, পথের বাঁক ও বাঁক থেকে সামনে যাত্রা। এর আগে ২০১২ সালে চিত্রনাট্যটি ‘বিস্কুট রেস’ নামে ভারতের গোয়া ফিল্ম ফেস্টিভ্যালের ফিল্ম বাজার কো-প্রডাকশন মার্কেটে ২৬টি প্রজেক্টের সঙ্গে প্রতিযোগিতা করে পুরস্কৃত হয় এবং দুবাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে কো-প্রডাকশন মার্কেটে অংশ নেয়।”

সিনেমা দুটির সিনেমাটোগ্রাফি করছেন গোলাম মওলা নবী, সম্পাদনা খালেদ মাহমুদ রাজন, লোগো ও পোস্টার করবেন তৌহিন হাসান। মিউজিক করবেন বেশ কয়েকজন মিউজিশিয়ান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বিক্রয় ও বিপণন পরিচালক ইবনে হাসান খান প্রমুখ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক