আরটিভির সেরা সজল ও মৌসুমী

২৬ জানুয়ারি শনিবার সন্ধ্যায় ‘প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁয়ে অনুষ্ঠিত হয়েছে ‘ডায়মন্ড ওয়ার্ল্ড আরটিভি স্টার এ্যাওয়ার্ড’। ‘আরটিভি স্টার এ্যাওয়ার্ডÑ২০১২’-এ সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন সজল (কালার অব লাইফ), শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন মৌসুমী হামিদ (টেলিভিশন মজিদ)।

রাশেদ শাওন বিনোদন ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2013, 11:12 AM
Updated : 27 Jan 2013, 11:12 AM

একক নাটক ও টেলিফিল্মে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন মিশু সাব্বির (সার্কেল), শ্রেষ্ঠ অভিনেত্রী দিলারা জামান (মহাসত্ত্ব), রচয়িতা ইশতিয়াক আহমেদ রুমেল (সার্কেল) এবং পরিচালনায় আলভী আহমেদ (ইল্যুশান)।

এছাড়া মুক্তিযুদ্ধ বিষয়ক নাটকে শ্রেষ্ঠ অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায় (শহুরে সময়), শ্রেষ্ঠ অভিনেত্রী মুনিরা ইউসুফ মেমী (দিগন্তে), শ্রেষ্ঠ অভিনেতা: কেন্দ্রীয় চরিত্রে তারেক আনাম খান (একটি বিশেষ ঘোষণা), শ্রেষ্ঠ অভিনেত্রী: কেন্দ্রীয় চরিত্রে গোলাম ফরিদা ছন্দা (দিগন্তে), রচয়িতা হাসান মোরশেদ (একটি বিশেষ ঘোষণা), পরিচালনায় ইমরানুল ইসলাম (শহুরে সময়)।

 ধারাবাহিক নাটকে শ্রেষ্ঠ অভিনেতা: প্রধান চরিত্রে পুরস্কার পেয়েছেন ফজলুর রহমান বাবু (অলসপুর), শ্রেষ্ঠ অভিনেত্রী: প্রধান চরিত্রে পুরস্কার পান আলভী (অলসপুর), শ্রেষ্ঠ অভিনেতা: কেন্দ্রীয় চরিত্রে যৌথভাবে চঞ্চল চৌধুরী (অলসপুর) ও মোশার্রফ করিম (পার্শ্বÑপ্রতিক্রিয়া), শ্রেষ্ঠ অভিনেত্রী: কেন্দ্রীয় চরিত্রে জ্যোতিকা জ্যোতি (কলেজ রোড), রচয়িতা তৌহিন হাসান (কলেজ রোড), পরিচালনায় দীপংকর দীপন (কলেজ রোড)। সঙ্গীত বিভাগে সেরা কণ্ঠশিল্পীর পুরস্কার পান হায়দার হোসেন ও মমতাজ, প্রমিজিং সিঙ্গার বিভাগে সেরা হন বিজন মিস্ত্রী ও কণা এবং সেরা ব্যান্ড হিসেবে নির্বাচিত হয় চিরকুট।

 নৃত্য বিভাগে শ্রেষ্ঠ নৃত্যশিল্পী হিসেবে পুরস্কার পান রিয়া ও সোহাগ এবং শ্রেষ্ঠ কোরিওগ্রাফার হন কবিরুল ইসলাম রতন। এছাড়া এ বছর ‘পরম্পরা পরিবার পদক’ দেওয়া হয়েছে আব্বাসউদ্দীন এবং তার পরিবারের সদস্য ফেরদৌসী রহমান ও ড. নাশিদ কামালকে।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন মাহি বি. চৌধুরী ও তার স্ত্রী আসফাহ্ হক লোপা।

এই আয়োজনটির উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু । এ সময় আরো উপস্থিত ছিলেন তথ্য সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম, ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু, প্রধান নির্বাহী কর্মকর্তা, সৈয়দ আশিক রহমান, ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়াল প্রমুখ।

আরটিভির ২০১২ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সম্প্রচারিত নাটক ও অনুষ্ঠানসমূহের মধ্য থেকে সৃজনশীল নাট্যকার, পরিচালক, অভিনয় শিল্পী, কণ্ঠশিল্পী, নৃত্য-পরিচালকসহ মোট ২৬টি ক্যাটাগরিতে এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক