ঈদে সিঙ্গাপুরে মুক্তি পাচ্ছে মৌসুমীর 'একজন সঙ্গে ছিল'

এবারের ঈদে মৌসুমী অভিনীত 'একজন সঙ্গে ছিল' ছবিটি সিঙ্গাপুরের একটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। বাংলাদেশের মূলধারার চলচ্চিত্রের জন্য এটি একটি বিশেষ ঘটনা। এর আগে 'হাছনরাজা' ছবিটি লন্ডনে মুক্তি পেলেও ঈদ উৎসবে দেশের কোন ছবি বিদেশে মুক্তি পাওয়ার ঘটনা হবে এটাই প্রথম।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2007, 04:51 AM
Updated : 24 Sept 2007, 04:51 AM
সেপ্টেম্বর ২৪ (বিডিনিউজটুয়েন্টিফোরডটকম) -- এবারের ঈদে মৌসুমী অভিনীত 'একজন সঙ্গে ছিল' ছবিটি সিঙ্গাপুরের একটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। বাংলাদেশের মূলধারার চলচ্চিত্রের জন্য এটি একটি বিশেষ ঘটনা। এর আগে 'হাছনরাজা' ছবিটি লন্ডনে মুক্তি পেলেও ঈদ উৎসবে দেশের কোন ছবি বিদেশে মুক্তি পাওয়ার ঘটনা হবে এটাই প্রথম।
সিঙ্গাপুরে বাংলাদেশী ছায়াছবির বাজার তৈরি করার লক্ষ্যে ইমপ্রেস টেলিফিল্ম তাদের প্রযোজনায় সেখানে ছবি মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সিঙ্গাপুরে অনেক বাংলাদেশী রয়েছেন এবং সেখানে বাংলাদেশী ছায়াছবির ভিসিডির চাহিদা প্রচুর। সিঙ্গাপুরের প্রবাসী বাংলাদেশীদের দেশের ছায়াছবিগুলো প্রেক্ষাগৃহে দেখানোর জন্য ইমপ্রেস টেলিফিল্ম নিয়েছে এই উদ্যোগ ।
কথাসাহিত্যিক সৈয়দ শামসুল হকের উপন্যাস 'একজন সঙ্গে ছিল' অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি।
চলচ্চিত্র পরিচালক শওকত জামিল পরিচালিত 'একজন সঙ্গে ছিল' ছবিতে মৌসুমীর সঙ্গে রয়েছেন রিয়াজ, আসিফ ইকবাল, মৌনতা, সিরাজ হায়দার, আবু সাঈদ খান এবং কাজী হায়াৎসহ অনেকেই।
আসন্ন ঈদে এখন পর্যন্ত মুক্তিপ্রাপ্ত চরচ্চিত্রের তালিকায় নেই মৌসুমী অভিনীত কোন ছবি। ঈদের ছবি মুক্তির প্রাথমিক তালিকায় মৌসুমী অভিনীত 'এই যে দুনিয়া' ছবিটি থাকলেও মান্নার অনুরোধে ছবিটি ঈদে মুক্তি দেয়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেন ছবির পরিচালক গাজী মাজহারুল আনোয়ার। ফলে 'একজন সঙ্গে ছিল' ছবির মাধ্যমে বিদেশে হলেও ইদের মৌসুমে হাজির থাকছেন মৌসুমী।
ঈদে দেশের বাইরে প্রথমবারের মতন ছবি মুক্তির অনুভূতি জানাতে গিয়ে মৌসুমী বলেন, "এটা আমার জন্য বিশাল সৌভাগ্যের বিষয় যে, আমার অভিনীত কোন ছবি ঈদ উৎসবে দেশের বাইরে মুক্তি পাবে। সিঙ্গাপুরে প্রচুর বাংলাদেশী আছেন। সিঙ্গাপুরে বসবাসরত আমাদের ভাইবোনেরা ঈদের মতো প্রধান আনন্দ উৎসবে আমাদের ছবি দেখতে পারবে জেনে কী যে খুশি হয়েছি তা ভাষায় প্রকাশ করতে পারবো না।"
ছবি মুক্তির সময় সিঙ্গাপুরে থাকার কথা জানিয়ে মৌসুমী বলেন, "আমি চেষ্টা করবো 'একজন সঙ্গে ছিল' মুক্তির সময় সিঙ্গাপুরে থাকার। এ উদ্যোগ নেবার জন্য আমি কৃতজ্ঞ ইমপ্রেস টেলিফিল্মের কাছে। সিঙ্গাপুরে বাংলাদেশী ছায়াছবির বাজার সৃষ্টি করার জন্য ইমপ্রেস টেলিফিল্ম যে উদ্যোগ গ্রহণ করেছে আমি মনেপ্রাণে এর সাফল্য কামনা করছি।"
বিডিনিউজটুয়েন্টিফোরডটকম/এসবিটি/এমআইআর/১৬৪৬ ঘ