চলচ্চিত্র হচ্ছে হুমায়ূন আহমেদের 'প্রিয়তমেষু', পরিচালক মোরশেদুল ইসলাম

১৯৮৮ সালে প্রকাশিত হুমায়ুন আহমেদ এর 'প্রিয়তমেষু' উপন্যাস অবলম্বনে চলচ্চিত্র নির্মান করতে যাচ্ছেন বিশিষ্ট চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম। ছবির চিত্রনাট্য রচনা করছেন বরকত উল্লাহ মারুফ। ছবিতে প্রধান চরিত্রগুলোয় অভিনয় করবেন রিয়াজ, অপি করিম, মাহফুজ আহমেদ, সোহানা সাবা, তারিক আনাম খান, দিতি ও গাজী রাকায়েত।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2007, 07:19 AM
Updated : 21 June 2007, 07:19 AM
জুন ২১ (বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম) -- ১৯৮৮ সালে প্রকাশিত হুমায়ুন আহমেদ এর 'প্রিয়তমেষু' উপন্যাস অবলম্বনে চলচ্চিত্র নির্মান করতে যাচ্ছেন বিশিষ্ট চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম। ছবির চিত্রনাট্য রচনা করছেন বরকত উল্লাহ মারুফ। ছবিতে প্রধান চরিত্রগুলোয় অভিনয় করবেন রিয়াজ, অপি করিম, মাহফুজ আহমেদ, সোহানা সাবা, তারিক আনাম খান, দিতি ও গাজী রাকায়েত।
ছবির কাহিনী দুই রমণীকে কেন্দ্র করে। এই দুই রমণীর ভুমিকায় আছেন অপি ও সাবা। তারা পাশাপাশি ফ্লাটে বাস করেন। ছবিতে অপির স্বামী প্রাইভেট ফার্মে ভালো চাকরি করেন। সাবার স্বামীও চাকরি করেন, তবে তাদের অর্থনৈতিক অবস্থা খুব ভালো নয়। ওই মেয়েটি পরিচিত এক লোকের দ্বরা শারিরীক নির্যাতনের শিকার হয়। তাকে বলা হয় সে যেন এই কথা কাউকে না বলে। কিন্তু সাবা প্রতিবাদী হন। অপি তার পাশে এসে দাঁড়ান।
মোরশেদুল ইসলাম বলেন, "ছবির কাহিনী প্রায় ২০ বছর আগের হলেও আমাদের সমাজ বাস্তবতা এখনো একইরকম রয়ে গেছে। ফলে এই ছবি তৈরির প্রাসঙ্গকতা এখনো বর্তমান। এ ছবির মাধ্যমে আমি নারীর প্রতিবাদী চরিত্রটিকে তুলে ধরতে চাই।"
জুলাই মাসে ছবির শুটিং শুরু হবে। আগামী ঈদে যে কোন একটি চ্যানেলে এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে।
বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম/এসবিটি/এমআইআর/১৯১৬ ঘ
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক