ঢাকা উত্তরে বিজয়ী আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পৌনে দুই লাখের বেশি ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2020, 11:50 AM
Updated : 1 Feb 2020, 09:09 PM

শনিবার দিনভর ভোটগ্রহণ শেষে বিভিন্ন কেন্দ্রের ফল সন্নিবেশিত করে ঢাকার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে রাত পৌনে ৩টায় চূড়ান্ত ফল ঘোষণা করেন এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

নৌকা প্রতীকে আতিকুল ইসলাম পেয়েছেন ৪ লাখ ৪৭ হাজার ২১১ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ লাখ ৬৪ হাজার ১৬১ ভোট।

ইভিএমে ভোট নেওয়ার পরেও ফল ঘোষণায় এত দেরি হল কেন- সাংবাদিকরা বার বার এই প্রশ্ন করলেও তা এড়িয়ে যান রিটার্নিং কর্মকর্তা কাসেম।

ঢাকা উত্তরে মোট ভোটার ছিল ৩০ লাখ ১০ হাজার ২৭৩। এর মধ্যে ২৫ দশমিক ৩০ শতাংশ ভোট দেন বলে রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন। মোট ভোট দিয়েছেন ৭ লাখ ৬০ হাজার ৬৫৮ ভোট। মেয়র পদে ভোট দেননি ১৫০৩ জন।

ঢাকা উত্তরে মোট ২ হাজার ১২টি ভোটকেন্দ্রের ৭ হাজার ৮৪৬টি ভোট কক্ষে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ইভিএমে ভোটগ্রহণ চলে।

উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে অন্য প্রার্থীদের মধ্যে কাস্তে প্রতীকে সিপিবির আহম্মেদ সাজেদুল হক রুবেল ১৫ হাজার ১২২ ভোট, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের শেখ ফজলে বারী মাসউদ ২৮ হাজার ২০০ ভোট, আম প্রতীকে এনপিপির আনিসুর রহমান দেওয়ান ৩ হাজার ৮৫৩ ভোট এবং বাঘ প্রতীকে পিডিপির শাহীন খান ২ হাজার ১১১ ভোট পেয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক