এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ বিএনপির

ঢাকা দক্ষিণ সিটির শতাধিক ভোটকেন্দ্র থেকে ধানের শীষের মেয়রপ্রার্থীর এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছে দক্ষিণে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির মনিটরিং সেল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2020, 06:03 AM
Updated : 1 Feb 2020, 06:03 AM

দক্ষিণে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের গোপীবাগের আর কে মিশন রোডের বাসায় মনিটরিং সেলের সদস্য আবদুস সালাম আজাদ এ তথ্য জানিয়েছেন।

ইশরাকের বাসাতেই স্থাপন করা হয়েছে এই মনিটরিং সেল।

আবদুস সালাম আজাদ বলেন, “আমাদের কাছে খবর আসছে, বিভিন্ন কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দিচ্ছে। বেশকিছু কেন্দ্রে এজেন্টরা প্রবেশ করতে পারলেও পরে দেখা গেছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা এসে তাদের বের করে দিয়েছে।

“এজেন্টদের বের করে দেয়ার কথা আমরা নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জানিয়েছি। কিন্তু কোনো ব্যবস্থা নেয়া হয়নি এখন পর্যন্ত।”

এক প্রশ্নে তিনি জানান, সেন্ট জোসেফ স্কুল, ঢাকা কলেজ, টিচারস ট্রেনিং কলেজ, গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল, আইয়ুব আলী কলোনি, শিশু একাডেমি, লালবাগ শহীদ মুক্তিযোদ্ধা কমিউনিটি, কবি নজরুল কলেজ, সেন্ট্রাল উইমেন্স কলেজ, সূত্রাপুর কমিউনিটি সেন্টার, গেন্ডারিয়া প্রাইমারি স্কুল, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব, পল্টন কমিউনিটি সেন্টার, মুখ-বধির স্কুল, মেরাদিয়া সরকারি প্রাইমারি স্কুল, আবদুল আজিজ উচ্চ বিদ্যালয়সহ শতাধিক কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ তারা পেয়েছেন।

এছাড়া ভোট দিতে বাধা পাওয়ার অভিযোগও মনিটরিং সেলে জানিয়েছেন কিছু ভোটার।

মনিটরিং সেলে মরিয়ম নামের এক ভোটার বলেন, “যেহেতু ধানের শীষের মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের বাড়ির ঠিকানা সেজন্য আমি আইডি দেখানোর পরও আমাকে ভোট দিতে দেয়নি।”

মনিটরিং সেলে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, গণফোরামের সুব্রত চৌধুরী উপস্থিত রয়েছেন।