রহমাতুল মুনিম আরও দুই বছর এনবিআরের চেয়ারম্যান

আরও দুই বছর বাংলাদেশ জাতীয় রাজস্ব বোর্ড এর চেয়ারম্যান এবং অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিবের দায়িত্বে থাকছেন আবু হেনা মো. রহমাতুল মুনিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2021, 03:54 PM
Updated : 28 Dec 2021, 03:54 PM

ওই পদে তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বাড়িয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার এক আদেশে বলেছে, আগের চুক্তির শর্তে আগামী ৬ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য এ নিয়োগ কার্যকর হবে।

আবু হেনা মো. রহমাতুল মুনিমকে অবসরোত্তর ছুটি থেকে ফিরিয়ে ২০২০ সালের ৬ জানুয়ারি অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব পদাধিকার বলে এনবিআরের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

তার আগে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন প্রশাসন ক্যাডারের ১৯৮৪ ব্যাচের এই কর্মকর্তা।

আলাদা আদেশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেনকে দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিবের দায়িত্ব।

এ দায়িত্বে তিনি জ্যেষ্ঠ সচিব মোস্তাফা কামাল উদ্দীনের স্থলাভিষিক্ত হচ্ছেন। কামাল উদ্দীন সরকারি চাকরি থেকে অবসরে যাচ্ছেন।

এ ছাড়া তিনজন সচিবকে পদোন্নতি দিয়ে জ্যেষ্ঠ সচিব এবং একজন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া পদোন্নতি পেয়ে জ্যেষ্ঠ সচিব হচ্ছেন। এর আগে মাহবুব হোসেনকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে বদলির আদেশ হয়েছিল।

আর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিনকে পদোন্নতি দিয়ে সচিব হিসেবে পাঠানো হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে।