প্রশ্ন ফাঁস: আহ্ছানউল্লায় ব্যাংকের দুই নিয়োগ পরীক্ষা স্থগিত

প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠার পর আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় সরকারি ব্যাংকের কর্মী নিয়োগে দুই দিনের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2021, 02:04 PM
Updated : 11 Nov 2021, 02:47 PM

১৩ (শনিবার) ও ২০ নভেম্বর অনুষ্ঠেয় ওই দুটি পরীক্ষা বাতিল করার কথা বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, ওই দুটো পরীক্ষার ব্যবস্থাপনার জন্য আবার টেন্ডার ডাকা হবে।

গত ৬ নভেম্বর অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ব্যাংকারসহ পাঁচ জনকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের নাম আসার কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ।

পাঁচটি সরকারি ব্যাংকের ক্যাশ অফিসার নিয়োগের ওই পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন ও ব্যবস্থাপনার দায়িত্বে ছিল আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়।

গ্রেপ্তার পাঁচ জনের মধ্যে চার জন ব্যাংকার ও একজন আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের টেকনিশিয়ান মোক্তারুজ্জামান রয়েল (২৬), যাকে প্রশ্ন ও উত্তরফাঁসের মূল হোতা বলে বলছেন গোয়েন্দারা।

সোনালী ব্যাংকের ৬টি ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের ১১টি সিনিয়র অফিসার (আইটি) পদে নিয়োগে ৫০৮ জনের লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল ১৩ নভেম্বর।

আর সোনালী ব্যাংকে ৬টি ও জনতা ব্যাংকে ৬টি এসিস্ট্যান্ট ডাটাবেস এডমিনিস্ট্রেটর পদে নিয়োগে লিখিত পরীক্ষা ২০ নভেম্বর হওয়ার কথা ছিল।