এক ভবনে মিলবে বিডা-বেজা-এনএসডির সেবা

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ভবনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) ও জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডি) কার্যক্রম পরিচালিত হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2021, 04:54 PM
Updated : 10 June 2021, 04:54 PM

এজন বৃহস্পতিবার বিডার সম্মেলনকক্ষে বেজা ও এনএসডির সঙ্গে নবনির্মিত বিডা ভবনের ফ্লোর ভাড়া সংক্রান্ত চূড়ান্ত চুক্তিপত্র স্বাক্ষরিত হয়।

বিডার সচিব ড. আব্দুল হামিদ, বেজার সচিব মো. শোয়েব ও এনএসডির যুগ্ম সচিব নুরুল আমিন চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, “বিনিয়োগ বিকাশের জন্য বিডা-বেজা-এনএসডি একই ধরনের কাজ করে আসছে, এখন এই তিনটি প্রতিষ্ঠান একই ভবনে আসায় বিনিয়োগ সেবা আরো দ্রুত ও সহজেই প্রদান করা যাবে।”

বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, “বিডা, বেজা ও এনএসডি বিনিয়োগসংক্রান্ত কাজ করে থাকে। তাই এই তিনটি প্রতিষ্ঠান একই ভবনে হওয়ায় পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সহযোগিতার ভিত্তিতে উন্নত বিনিয়োগ সেবার মাধ্যমে সরকারি ভিশন ও লক্ষ্যমাত্রা পূরণ সহজ হবে, যার মাধ্যমে এগিয়ে যাবে বাংলাদেশ।”

বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর বিডা ভবনের নাম ‘বিনিয়োগ ভবন’ করার প্রস্তাবে সম্মতি প্রকাশ করে বলেন, “আমাদের সবার যেহেতু বিনিয়োগ নিয়েই কাজ। তাই ‘বিনিয়োগ ভবন’ নাম করণের কোনো আপত্তি থাকতে পারে না।”

১ একর জমির উপর ১৯৮ কোটি টাকা ব্যয়ে ১২ তলা বিডা ভবন নির্মান করা হয়। ২০১৯ সালে অধিকতর বিনিয়োগ বিকাশের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায় বেজা ও এনএসডিকে ফ্লোর বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সে লক্ষ্যে বৃহস্পতিবার বিডা ভবনের ৮ম, ৯ম ও ১০ম তলা বেজা এবং ১১ ও ১২ তম তলার ফ্লোর এনএসডিকে ভাড়া প্রদানে ১০ বছর মেয়াদি চুক্তি স্বাক্ষরিত হয়।