ফসল উৎপাদন অব্যাহত রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে: কৃষিমন্ত্রী

বাংলাদেশে নভেল করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে উদ্ভুত পরিস্থিতিতে ফসল উৎপাদন অব্যাহত রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে বলে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক জানিয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2020, 12:15 PM
Updated : 2 April 2020, 12:15 PM

বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় তিনি বলেন, “কৃষিমন্ত্রী হিসেবে আমি নিশ্চয়তা দিতে চাই, কৃষির উৎপাদন ও ফসল উৎপাদন বৃদ্ধি করা এবং এটি অব্যাহত রাখার জন্য সরকার সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে।

“ইতোমধ্যে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময়ে চলমান বোরো মৌসুমের অত্যাবশ্যকীয় কৃষি উপকরণ যেমন- সার, বীজ, বালাইনাশক, সেচযন্ত্রসহ সকল কৃষিযন্ত্র, জ্বালানি, কৃষিজাত পণ্যের পরিবহন এবং ক্রয়-বিক্রয় অব্যাহত রাখার ব্যবস্থা করা হয়েছে।”

এছাড়া ঘোষিত ছুটির সময় কৃষি কার্যক্রম সক্রিয় রাখতে সকল কর্মকর্তাদের কর্মস্থলে থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান কৃষিমন্ত্রী।

খাদ্য উৎপাদন আরও বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে রাজ্জাক বলেন, “পাশাপাশি মাঠের ফসল সঠিকভাবে ঘরে তোলার কার্যক্রমও গ্রহণ করেছি।”

“করোনাভাইরাসের কারণে বোরো ধান কাটার শ্রমিকের অভাব থাকায় হাওর এলাকায় হারভেস্টারসহ কৃষি যন্ত্রপাতি নিশ্চিত করা ও জরুরিভিত্তিতে দ্রুত ধান কাটার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।”