চালু হচ্ছে ‘বঙ্গবন্ধু পল্লী সমবায় বীমা’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের তত্ত্বাবধানে ‘বঙ্গবন্ধু পল্লী সমবায় বীমা’ নামে একাটি ক্ষুদ্র বীমা চালু করতে যাচ্ছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2020, 03:19 PM
Updated : 26 Feb 2020, 03:19 PM

বুধবার সচিবালয়ে ‘আমার বাড়ি আমার খামার’ শীর্ষক প্রকল্পের আন্তঃমন্ত্রণালয় স্টিয়ারিং কমিটির ত্রয়োদশ সভায় পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ক্ষুদ্র বীমা চালুর এই নির্দেশনা দেন।

তাকে উদ্ধৃত করে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “দেশের অগ্রগতি নিশ্চিত করতে নিম্ন আয়ের মানুষকে বীমা সুবিধার আওতায় আনতে হবে, যা টেকসই উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

“আমাদের যা কিছু অর্জন, যত উত্তরণ তার ভিত্তিমূলে রয়েছে জাতির পিতার আজীবন স্বপ্নলালিত উন্নয়ন ভাবনা। বঙ্গবন্ধু সমবায়ের মাধ্যমে কৃষক ও সাধারণ মানুষের উন্নয়নের কথা বলেছেন।”

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসানের সভাপতিত্বে পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান মিহির কান্তি মজুমদার, আমার বাড়ি আমার খামার প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আকবর হোসেন, বিআরডিবির মহাপরিচালক মো. গিয়াস উদ্দিন এবং সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলাম সভায় উপস্থিত ছিলেন।