ট্যাকসেশন অ্যাসোসিয়েশনের নির্বাচন শুক্রবার

আয়কর কর্মকর্তাদের সংগঠন বিসিএস (ট্যাকসেশন) অ্যাসোসিয়েশনের নির্বাচন শুক্রবার অনুষ্ঠিত হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2020, 11:20 AM
Updated : 23 Jan 2020, 12:59 PM

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বার্ষিক সাধারণ সভা (এজিএম) শেষে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

এজিএমে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী  আ হ ম মুস্তফা কামাল এবং বিশেষ অতিথি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রাহমাতুল মুনিম উপস্থিত থাকবেন।

নির্বাচনে ৪৯টি পদের বিপরীতে ৬৬৩ জন কর্মকর্তা ভোটাধিকার প্রয়োগ করবেন।

এবারের নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করছেন তিন জন। তারা হলেন, কর কমিশনার শাহীন আক্তার, রেজাউল করিম চৌধুরী এবং এম এম ফজলুল হক।

কোষাধ্যক্ষ পদে নির্বাচনে অংশ নিচ্ছেন অতিরিক্ত কর কমিশনার কবির উদ্দীন মোল্লা, আবুল বাসার আকন এবং যুগ্ম কর কমিশনার হাফিজ আল আসাদ।

মহাসচিব পদে প্রতিদ্বন্দিতা করছেন অতিরিক্ত কর কমিশনার মঞ্জুমান আরা বেগম, আয়েশা সিদ্দীকা শেলী এবং শব্বির আহমেদ এবং যুগ্ম কর কমিশনার ফজলে আহাদ কায়সার।

তিনটি সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করছেন কর কমিশনার মাহবুবা হোসেইন, ইকবাল হোসেন এবং নাজমুল করিম, মকবুল হোসেন পাইক এবং অতিরিক্ত কর কমিশনার খন্দকার খুরশীদ কামাল।

দুটি যুগ্ম মহাসচিব পদে যুগ্ম কর কমিশনার সাইদুজ্জামান ভূঁইয়া, মির্জা আশিক রানা, রেজিনা সুলতানা রিজু এবং মোহাম্মদ আমিরুল করিম মুন্সী প্রতিদ্বন্দিতা করছেন।

দপ্তর সম্পাদক পদে উপ কর কমিশনার বাপন চন্দ্র দাশের বিপরীতে লড়ছেন মোহাম্মদ আরিফুল আলম।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাবেক সহ সম্পাদক উপ কর কমিশনার রাশেদ রেজা প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করছেন উপ কর কমিশনার গোলাম কিবরিয়ার সঙ্গে।

সাংস্কৃতিক সম্পাদক পদে যুগ্ম কর কমিশনার মাসুমা খাতুনের বিপরীতে লড়ছেন উপ কর কমিশনার মোনালিসা শাহরীন সুস্মিতা।

এছাড়া তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে যুগ্ম কর কমিশনার মহিদুল ইসলামের বিপরীতে অংশ নিচ্ছেন উপ কর কমিশনার মোঃ আসাদুজ্জামান।

নির্বাহী সদস্য (কর কমিশনার, অতিরিক্ত ও যুগ্ম কর কমিশনার) ক্যাটাগরিতে ১৫টি পদের বিপরীতে ১৫ জন বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাহী সদস্য উপ কর কমিশনার ক্যাটাগরিতে ৬টি পদের বিপরীতে ৮ জন এবং নির্বাহী সদস্য সহকারী কর কমিশনার ক্যাটাগরিতে ৬টি পদের বিপরীতে ৭ জন প্রতিদ্বন্দীতা করছেন।

কোন প্রতিদ্বন্দি না থাকায় ক্রীড়া সম্পাদক পদে যুগ্ম কর কমিশনার শেখ শামীম বুলবুল, সমাজ কল্যাণ সম্পাদক পদে উপ কর কমিশনার সাইয়্যেদ ফাহাদ আল করিম, গবেষণা সম্পাদক পদে উপ কর কমিশনার মোঃ মনিরুজ্জামানসহ গবেষণা সম্পাদক পদে উপ কর কমিশনার অমিত কুমার দাশ, সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে উপ কর কমিশনার সৌমিত্র চক্রবর্তী এবং সহ প্রচার সম্পাদক পদে উপ কর কমিশনার মীর সাজ্জাদুল ইসলাম বিনা প্রতিদ্বন্দিতায়নির্বাচিত হয়েছেন।