ওয়াশিংটনে বিশ্ব ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে উপদেষ্টা সালমান রহমানের বৈঠক

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে বিশ্ব ব্যাংকের সম্ভাব্য সহযোগিতা নিয়ে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে দ্বিপক্ষীয় আলোচনা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2019, 05:11 PM
Updated : 16 Nov 2019, 05:11 PM

সম্প্রতি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল বিশ্ব ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে এই বৈঠক করেন।

শনিবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ- বিডার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ ও ১৪ নভেম্বরের এসব বৈঠকে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি এবং বিশ্ব ব্যাংক গ্রুপের সম্ভাব্য সহযোগিতা ও সমর্থনের বিষয়ে আলোচনা হয়। বাংলাদেশের উন্নয়নে আরও বেশি সহায়তা করতে বিশ্ব ব্যাংককে আহ্বান জানান সালমান এফ রহমান।

বৈঠকে তার সঙ্গে ছিলেন বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম, বিশ্ব ব্যাংকে বাংলাদেশের বিকল্প নির্বাহী পরিচালক মোহাম্মদ শফিউল আলম, যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক মিনিস্টারসহ অন্যান্যরা।

বিশ্ব ব্যাংক গ্রুপের বাণিজ্য, বিনিয়োগ ও প্রতিযোগিতা বিষয়ক বৈশ্বিক পরিচালক ক্যারোলাইন ফ্রেউন্ড, কৌশল ও অপারেশন (দক্ষিণ এশিয়া) বিষয়ক পরিচালক সামিয়া মসাদেক, পরিচালক জুবিদা আলাওয়া, উন্নয়ন অর্থনীতি বিষয়ক পরিচালক সিমিন্যন জাঙ্কভ, বাংলাদেশ, ভুটান ও নেপালের কান্ট্রি ডিরেক্টর কিমিয়াও ফ্যান বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দল ও বিশ্ব ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তারা বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ খাতে সহযোগিতার ক্ষেত্র বাড়াতে একমত হয়েছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।