বিএসটিআই’র ‘বাংলাদেশ মান’ মিলবে অনলাইনে

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন, বিএসটিআই প্রণীত পণ্য ও সেবার মান বিষয়ক নির্দেশিকা ‘বাংলাদেশ মান’ (বিডিএস) এখন থেকে অনলাইনে কিনতে পাওয়া যাবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2019, 06:53 PM
Updated : 16 April 2019, 06:53 PM

বিএসটিআইয়ের  লাইসেন্সের জন্য আবেদনের সাথে সংশ্লিষ্ট পণ্য বা সেবার বাংলাদেশ মান তথা বিডিএস জমা দিতে হয়।

মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআই প্রধান কার্যালয়ে সংস্থার সর্বোচ্চ নীতি-নির্ধারণী কর্তৃপক্ষ বিএসটিআই কাউন্সিল সভায় বিডিএস অনলাইনে বিক্রির সিদ্ধান্ত সিদ্ধান্ত হয়।

সভা শেষে শিল্পমন্ত্রী ও বিএসটিআই কাউন্সিলের সভাপতি নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন এক্সেস টু ইনফরমেশনের (এটুআই) অর্থায়নে বাস্তবায়ন হওয়া বিএসটিআই’র ই-ক্যাটালগ ও বাংলাদেশ মান (বিডিএস) বিক্রি’ শীর্ষক প্রকল্পের উদ্বোধন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

শিল্পমন্ত্রী বলেন, “অনলাইনে বিডিএস বিক্রয় কার্যক্রম চালু হওয়ার ফলে এখন থেকে কোনো গ্রহককে বিএসটিআইতে এসে বিডিএস সংগ্রহ করতে হবে না। ঘরে বসে বিএসটিআইয়ের ওয়েবসাইট লিঙ্ক থেকে অনলাইনে বিডিএস কেনা যাবে।”

বিএসটিআই কাউন্সিল সভায় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং শিল্পসচিব মো. আবদুল হালিম উপস্থিত ছিলেন।

কাউন্সিল সভার সদস্য সচিব ছিলেন বিএসটিআই মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন।

এছাড়া সভায় শিল্প, অর্থ, মৎস্য ও প্রাণিসম্পদ, বস্ত্র ও পাট, তথ্য, কৃষি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, বাণিজ্য, জ্বালানি ও খনিজ সম্পদ, স্বরাষ্ট্র, আইসিটি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রধান তথ্য অফিসার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক, কৃষি গবেষণা কাউন্সিল, বিসিএসআইআর, আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রক, ইপিবি, এফবিসিআই, ডিসিসিআই, বিসিআই, ক্যাবসহ কাউন্সিলের সদস্যরা উপস্থিত ছিলেন।