সেবা নিয়ে জনগণের কাছে যান: কর্মকর্তাদের বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্বে টানা দ্বিতীয় মেয়াদ শুরুর প্রথম দিনই নসরুল হামিদ বিপু তার দপ্তরের কর্মকর্তাদের জনগণের দুয়ারে সেবা পৌঁছে দেওয়ার তাগিদ দিয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2019, 12:03 PM
Updated : 8 Jan 2019, 12:03 PM

তিনি বলেছেন, গ্রামকে শহরে পরণিত করার যে প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন, তা পূরণ করতে বিদ্যুৎ সেবার দ্রুত প্রসারের বিকল্প নেই।

মঙ্গলবার বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে দেওয়া সংর্বধনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর এমন মন্তব্য আসে।

কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, “সাশ্রয়ী ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে ঐক্যবদ্ধ ও সমন্বিতভাবে কাজ করুন। সেবা নিয়ে জনগণের কাছে যান।” 

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী হিসেবে পাঁচ বছর দায়িত্ব সামলানোর পর একই পদে সোমবার শপথ নিয়েছেন তিনি।

মঙ্গলবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও জাতীয় স্মৃতসৌধে শ্রদ্ধা জানানোর পর দুপুরে বিদ্যুৎ ভবনে আসেন নসরুল হামিদ। মন্ত্রণালয়, এর অধীনস্ত দপ্তর-অধদিপ্তররে প্রধানরা এবং সিবিএর পক্ষ থেকে প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।

তিনি বলেন, “গণতন্ত্র ও আইনের শাসন সুদৃঢ় করা, ব্লু-ইকোনমি তথা সমুদ্র সম্পদের উন্নয়ন, প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধার সম্প্রসারণ, তরুণ-যুব সমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তর এবং কর্মসংস্থান নিশ্চিত করা আমাদের অন্যতম লক্ষ্য। এসব উন্নয়নরে মূলে থাকবে বিদ্যুৎ ও জ্বালানি।”

গত সরকারের কাজের ধারাবাহিকতা রক্ষার ওপর জোর দিয়ে প্রতিমন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশে বলেন, “সিদ্ধান্তহীনতায় না ভুগে দ্রুত সিদ্ধান্ত নিন। প্রকল্প বাস্তাবায়নে অতীতের মত ভবিষ্যতেও এক নম্বর হতে হবে।”

বিদ্যুৎ সচিব আহমদ কায়কাউস, পিডিবির চেয়ারম্যান খালদে মাহমুদ, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইনসহ মন্ত্রণালয়ের অধীন দপ্তর ও অধদিপ্তরের প্রধানরা সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থতি ছিলেন।