মুহিত-মোমেনের বাসায় ধানের শীষের প্রার্থী ইনাম

সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বাসায় গিয়ে তার ভাই ও আওয়ামী লীগের প্রার্থী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ ও মিষ্টিমুখ করলেন বিএনপির প্রার্থী ইনাম আহমদ চৌধুরী।

সিলেট প্রতিনিধিমন্জুর আহমদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2018, 01:13 PM
Updated : 29 Nov 2018, 01:28 PM

নির্বাচন ঘিরে এলাকায় যেন কোনোভাবেই রাজনৈতিক সম্প্রীতি নষ্ট না হয়, সে বিষয়ে সতর্ক থাকার কথা বলেছেন সিলেট-১ আসনের এই দুই প্রার্থী।

সিলেট নগরী ও সদর উপজেলা নিয়ে গঠিত এই আসনের সাংসদ মুহিত ১০ বছর ধরে বাংলাদেশের অর্থমন্ত্রী। তার আগে বিএনপি-জামায়াত জোট সরকারের অর্থমন্ত্রী সাইফুর রহমানও ছিলেন এখানকার সাংসদ।

দীর্ঘ কর্মজীবনের ইতি টানতে যাওয়া ৮৫ বছর বয়সী মুহিত এবার তার এই আসনে নৌকার প্রার্থী হিসেবে ছোট ভাই মোমেনকে দেখতে চেয়েছিলেন, যাতে দলীয় মনোনয়ন বোর্ডও সায় দিয়েছে।

সাবেক সরকারি কর্মকর্তা মোমেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির দায়িত্ব পালন করেছেন আওয়ামী লীগ আমলেই। অন্যদিকে সাবেক সচিব ইনাম আহমেদ চৌধুরী বিএনপি নেতৃত্বাধীন জোট সরকার আমলে প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যান ছিলেন। এখন বিএনপির ভাইস চেয়ারম্যান তিনি।

ইনাম আহমেদ বৃহস্পতিবার সকালে সিলেট নগরীর ধোপাদিঘিরপাড় এলাকায় অর্থমন্ত্রী মুহিতের বাসায় যান। সকাল সাড়ে ১০টা থেকে প্রায় এক ঘণ্টা সেখানে অবস্থান করেন তিনি।

ইনাম আহমেদকে স্বাগত জানিয়ে মিষ্টিমুখ করান অর্থমন্ত্রী মুহিত। প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সঙ্গে হাসিমুখে কুশল বিনিময় করেন মোমেনও।

মুহিতের স্বজনরা বলছেন, আত্মীয়তার সম্পর্ক থেকে ইনাম আহমদ তাদের বাসায় এসেছিলেন।

আর ইনাম আহমদ চৌধুরী বলেন, “অর্থমন্ত্রী আমার পছন্দের মানুষ। তাই তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছি। তাকে জানিয়েছি, আমি এবার সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছি। তিনি শুনেই আমাকে স্বাগত জানান।”