ভারতীয় ঋণে বাস-ট্রাক কিনতে চুক্তি

ভারতীয় ঋণের টাকায় নতুন বাস-ট্রাক কিনতে ভারতীয় কোম্পানি টাটা ও ভিই কমার্সিয়ালের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2018, 12:58 PM
Updated : 16 August 2018, 12:58 PM

বৃহস্পতিবার দুপুরে বিআরটিসি ভবনে বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভুইয়া, টাটা মটরসের সিনিয়র ম্যানেজার বিশাল শমা ও ভিই কমার্সিয়াল ভেহিকেল লিমিটেডের পক্ষে কাশিস অরোরা এই চুক্তিতে সই করেন।

চুক্তি শেষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব শফিক আহমেদ বলেন, ‘ভারতীয় লাইন অব ক্রেডিটের’ (এলওসি-২) ১০০টি নন-এসি বাস ও ৫০০টি ট্রাক সংগ্রহে বিআরটিসি, টাটা ও ভিই কমার্সিয়াল ভেহিকেল লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বিআরটিসি জন্য দ্বিতল, একতলা এসি, নন-এসি বাস ও ট্রাক সংগ্রহ শীর্ষক প্রকল্পের আওতায় প্রাথমিকভাবে ১০০টি নন-এসি বাস ও ৫০০টি ট্রাক কেনা হবে। প্রতিটি বাসের একক মূল্য ৩২ লাখ ৫৩ হাজার ৬৮৭ টাকা; ট্রাকের একক মূল্য ধরা হয়েছে ১৩ লাখ ২ হাজার ৩১২ টাকা করে। 

বাস সরবরাহ করবে টাটা মোটরস লিমিটেড আর ১৫০টি ট্রাক সরবরাহ করবে টাটা মোটরস ও ৩৫০টি ট্রাক সরবরাহ করবে ভিই কমার্সিয়াল ভেহিকেল লিমিটেড।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, বিআরটিসির উর্ধ্বতন কর্মকর্তা ও এক্সিম ব্যাংক অব ইন্ডিয়ার প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।