মেট্রোরেলের শেষ প্যাকেজের জন্য ৪,৯৩০ কোটি টাকার চুক্তি

মেট্রোরেল রুট নির্মাণে এমআরটি লাইন-৬ এর আওতাধীন সর্বশেষ প্যাকেজ বাস্তবায়নে ৪,৯৩০ কোটি টাকার চুক্তি সই হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2018, 11:18 AM
Updated : 3 June 2018, 11:33 AM

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলন্ত সিড়ি ও স্বয়ংক্রিয় ভাড়াসহ প্যাকেজ-৭ বাস্তবায়নের চুক্তিতে সই করেন জাপান ও ভারতের যৌথ মালিকানাধীন কোম্পানি মারুবেননি ও এলঅ্যান্ডটির (লেজার্স অ্যান্ড টার্বো) প্রধান নির্বাহী রাজীব জয়তী ও ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক চুক্তিতে সই করেন।

এই প্রকল্প ইলেকট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল সিস্টেম সরবরাহ ও নির্মাণ কাজের সহযোগিতা করবে।এর আওতায় চলন্ত সিঁড়ি, রেলওয়ে  ট্র্যাক ও স্বয়ংক্রিয় ভাড়া আদায় ব্যবস্থাপনা, বৈদ্যুতিক সাব-স্টেশন ও ট্রেনের বিদ্যুৎ সরবরাহ, টেলিকমিউনেশন সিস্টেম, প্লাটফর্ম স্ক্রিন ডোর স্থাপন, স্টেশন ও ড্রপ এলাকায় লিফট ও চলন্ত সিড়ির কাজ হবে।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম বলেন, “প্রকল্পের এই প্যাকেজে চার হাজার নয় শত ত্রিশ কোটি তের লক্ষ ছয় হাজার আটশত টাকা ব্যয় হবে।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা, প্রকল্পের পরিচালক আফতাব উদ্দিন তালুকদার উপস্থিত ছিলেন।

এর আগে এমআরটি লাইন-৬ এর প্যাকেজ-৫ ও প্যাকেজ-৬ এবং প্যাকেজ-৮ এর চুক্তি স্বাক্ষর হয়।