ভয়-ভীতির উর্ধ্বে উঠে কাজ করুন: মোশাররফ

যে কোনো ধরনের ভয়-ভীতির উর্ধ্বে থেকে নিষ্ঠার সঙ্গে কাজ করতে শুল্ক গোয়েন্দাদের নির্দেশনা দিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2018, 06:48 PM
Updated : 11 Jan 2018, 06:48 PM

বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে প্রথমবারের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে গিয়ে এ কর্মকর্তা-কর্মচারীদের এই আহ্বান জানান নতুন এনবিআর চেয়ারম্যান।

মোশাররফ হোসেনকে উদ্ধৃত করে অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “শুল্ক গোয়েন্দারা যে সব সেক্টরে উদ্যোগী হয়ে তৎপরতা চালাচ্ছে সেগুলোর প্রতিটিই চ্যালেঞ্জিং। এই দপ্তরে কর্মরত সবাই সব ধরনের লোভ ও ভয়-ভীতির উর্ধ্বে থেকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করুন।

“শুল্ক গোয়েন্দারা ভালো কাজ করলে দেশ অপূরণীয় ক্ষতি থেকে রক্ষা পাবে।”

শুল্ক গোয়েন্দা অধিদপ্তর পরিদর্শনের পর সেখানকার সম্মেলন কক্ষে কর্মকর্তাদের দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন মোশাররফ; সাবেক এই সচিবকে গত ৩ জানুয়ারি জ্যেষ্ঠ সচিব করে এনবিআর চেয়ারম্যানের দায়িত্ব দেয় সরকার।

এ সময় শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের কার্যক্রমসহ অন্যান্য বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন ওই দপ্তরের মহাপরিচালক মইনুল খান।

উপস্থাপনার পরে শুল্ক গোয়েন্দার কার্যক্রমের উপরে নির্মিত ’গোয়েন্দার চোখ’ শিরোনামের একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়।

বক্তব্যে এনবিআর চেয়ারম্যান বলেন, “শুল্ক গোয়েন্দারা সীমিত সুযোগ সুবিধা নিয়ে কাজ করছে। এই দপ্তরের জনবল বৃদ্ধি, রেশনিং ও ঝুঁকি ভাতাসহ অন্যান্য চাহিদার বিষয়ে নিয়ে সরকারের সংশ্লিষ্ট মহলের সঙ্গে সাথে আলোচনা করব।”

অন্যদের মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের শুল্ক ও ভ্যাট প্রশাসনের সদস্য রেজাউল হাসান এ সময় উপস্থিত ছিলেন।