উন্নয়ন কর্মকাণ্ডে তৃণমূলের সম্পৃক্ততায় জোর মেননের

উন্নয়ন কর্মকাণ্ডে তৃণমূলসহ সব পর্যায়ের মানুষকে সম্পৃক্ত করার পরামর্শ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2017, 06:05 PM
Updated : 26 Nov 2017, 06:05 PM

রোববার ঢাকার আগারগাঁওয়ে পিকেএসএফ ভবনে এক অনুষ্ঠানে তিনি বলেন, “সকল উন্নয়ন হবে মানবকেন্দ্রিক এবং এ সংক্রান্ত কার্যক্রমে তৃণমূলসহ সকল পর্যায়ের মানুষকে সম্পৃক্ত করতে হবে।”

উন্নয়নের পাশাপাশি মানুষের মধ্যে বৈষম্য কমানোর উপরও জোর দেন এই বাম নেতা।

২০৩০ সালের মধ্যে বাংলাদেশে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন অভীষ্ট সফলভাবে বাস্তবায়নে বেসরকারি সংস্থাসমূহের কার্যকর সহায়ক ভূমিকা নির্ধারণ ও বাস্তবায়নে একটি দিকনির্দেশনা প্রণয়নের লক্ষ্যে ‘গণমানুষের কণ্ঠস্বর: বাংলাদেশে ২০৩০ টেকসই উন্নয়ন কর্মসূচির সফল বাস্তবায়ন’ শীর্ষক দিনব্যাপী কর্মশালার আয়োজন করে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।

অনুষ্ঠানে পিকেএসএফ চেয়ারম্যান কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, “বঙ্গবন্ধু তার স্বাধীনতার ঘোষণায় গণমানুষের মুক্তির আহ্বান জানিয়েছিলেন। এ মুক্তি হলো অর্থনৈতিক মুক্তি; অসাম্য, বঞ্চনা ও দারিদ্র্য থেকে মুক্তি। বঙ্গবন্ধুর সেই আহ্বান বাস্তবায়নে পিকেএসএফ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।”

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এবং অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অরিজিৎ চৌধুরী।