বাজেটের সব তথ্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমেও

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বক্তৃতাসহ ২০১৭-১৮ অর্থবছরের বাজেটের সব তথ্য পাওয়া যাবে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে।

প্রধান অর্থনৈতিক প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2017, 01:58 PM
Updated : 30 May 2017, 04:35 PM

বৃহস্পতিবার দুপুরে সংসদে আগামী অর্থবছরের বাজেট উত্থাপন করবেন অর্থমন্ত্রী। এটি শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের দ্বিতীয় মেয়াদের চতুর্থ বাজেট।

এবার একাদশ বার জাতীয় বাজেট দিতে যাচ্ছেন মুহিত। একাধারে নয় বার বাজেট দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছেন ৮৩ বছর পার করা মুহিত।

প্রতিবারের ন্যায় এবারও ডিজিটাল পদ্ধতিতে অর্থাৎ পাওয়ার পয়েন্টের মাধ্যমে বাজেট উপস্থাপন করা হবে।

অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতাসহ সব তথ্য কয়েকটি সরকারি ওয়েবসাইটের পাশাপাশি ইন্টারনেট সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে (http://bdnews24.com) পাওয়া যাবে বলে এক তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

বৃহস্পতিবার বাজেট বক্তৃতা, বাজেটের সংক্ষিপ্তসার, বার্ষিক আর্থিক বিবৃতি, সম্পূরক আর্থিক বিবৃতি, মধ্যমেয়াদি সামষ্টিক অর্থনৈতিক নীতি বিবৃতি, বিকশিত শিশু সমৃদ্ধ বাংলাদেশ, ডিজিটাল বাংলাদেশের পথে অগ্রযাত্রা: হালচিত্র ২০১৭, জলবায়ু ঝুঁকি মোকাবেলা, জেন্ডার বাজেট প্রতিবেদন, সংযুক্ত তহবিল-প্রাপ্তি, বাংলাদেশের অর্থনৈতিক সমীক্ষা ২০১৭, মঞ্জুরি ও বরাদ্দের দাবীসমূহ (অনুন্নয়ন ও উন্নয়ন), বিস্তারিত বাজেট (উন্নয়ন), মধ্যমেয়াদি বাজেট কাঠামো এবং রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানসমূহের ২০১৭-১৮ অর্থবছরের বাজেটের সংক্ষিপ্তসার ওয়েবসাইটে প্রকাশসহ জাতীয় সংসদ থেকে সরবরাহ করা হবে।

একই সঙ্গে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রণীত ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর কার্যাবলী ২০১৬-১৭ জাতীয় সংসদে পেশ করা হবে।

অর্থ বিভাগের ওয়েবসাইট www.mof.gov.bd -এ বাজেটের সব তথ্য ও গুরুত্বপূর্ণ দলিল থাকবে। যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান তা ডাউনলোড করতে পারবেন এবং ‘ফিডব্যাক ফরম’ পূরণ করে বাজেট সম্পর্কে মতামতও দিতে পারবেন।

শুক্রবার বাজেটোত্তর সংবাদ সম্মেলন

প্রথা অনুযায়ী বাজেট উপস্থাপনের পরদিন সাংবাদিকদের মুখোমুখি হবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শুক্রবার বিকাল ৩টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে হবে এ সংবাদ সম্মেলন, যেখানে প্রস্তাবিত বাজেট সম্পর্কে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন আবুল মাল আবদুল মুহিত।