নতুন এনবিআর গঠনে কাজ করছি: নজিবুর রহমান

সততা ও নিষ্ঠার সঙ্গে করদাতাদের সেবা দিতে নতুন কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান নজিবুর রহমান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2017, 02:19 PM
Updated : 14 March 2017, 02:19 PM

মঙ্গলবার রাজধানীর বিসিএস (কর) একাডেমিতে নতুন নিয়োগ পাওয়া কর পরিদর্শকদের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনীতে এ আহ্বান জানান এনবিআর প্রধান।

কোর্সে অংশ নেওয়া ১৮২ জন কর পরিদর্শকের উদ্দেশে তিনি বলেন, “আমরা নতুন এনবিআর গঠনে কাজ করছি। নতুন এনবিআর সর্ম্পকে জানতে হবে। বর্তমানে এনবিআর সম্মানের আসীনে অধিষ্ঠিত।

“কর পরিদর্শকদের দায়িত্ব হবে- নিষ্ঠা, সততা, কর্মদক্ষতা ও করদাতাদের উত্তম করসেবা প্রদানের মাধ্যমে এনবিআরের এ সম্মানকে আরো উচ্চ থেকে উচ্চতর পর্যায়ে নিয়ে যাওয়া।”

কর পরিদর্শকদের জনকল্যাণে কাজ করার নির্দেশনা দিয়ে নজিবুর বলেন, “ভবিষ্যতে যারা সঠিকভাবে রাজস্ব দেবে, তাদের ফুলেল শুভেচ্ছা জানাতে হবে। আর যারা রাজস্ব ফাঁকি দেবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রয়োজনে বাঘের গর্জন দিয়ে এগিয়ে যেতে হবে।

“এনবিআরকে ভয়ভীতি দেখিয়ে কেউ কারো ব্যক্তিগত স্বার্থ হাসিল করতে পারবে না। এনবিআর রাষ্ট্রের প্রতিষ্ঠান। সরকার ও জনকল্যাণে কাজ করে।”

‘এনবিআর জিরো টলারেন্স নীতি কঠোরভাবে অনুসরণ করে কাজ করছে’ জানিয়ে তিনি বলেন, “কর পরিদর্শকদের কর্মক্ষেত্রে সুশৃঙ্খলা বজায় রেখে শুদ্ধাচার কৌশল অবলম্বন করে কর বিভাগকে সামনের দিকে এগিয়ে নিতে হবে।”