লক্ষ্মীপুরে ১০ প্রকল্প উদ্বোধন প্রধানমন্ত্রীর

লক্ষ্মীপুরে ১০টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভিত্তিস্থাপন করেছেন আরও ১৭টির।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2017, 11:23 AM
Updated : 14 March 2017, 12:22 PM

দক্ষিণাঞ্চলের জেলাটিতে গিয়ে প্রধানমন্ত্রী মঙ্গলবার এই প্রকল্পগুলো উদ্বোধন এবং ভিত্তিস্থাপন করেন।

যে প্রকল্পগুলো উদ্বোধন করা হয়েছে, সেগুলো হল- রামগতি ও কমলনগর মেঘনা নদীর তীর সংরক্ষণ প্রকল্প (১ম পর্যায়), চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, যুব প্রশিক্ষণ কেন্দ্র, লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ ভবন, সদর উপজেলা পরিষদ অডিটোরিয়াম, কমলনগর উপজেলা পরিষদ ভবন, কমলনগর উপজেলা অডিটোরিয়াম, লক্ষ্মীপুর পৌর আইডিয়াল কলেজ ভবন, মোহাম্মদিয়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্র নির্মাণ (৩য় ও ৪র্থ), কমলনগর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও প্রাণী হাসপাতাল উন্নয়ন প্রকল্প।

ভিত্তিস্থাপন করেছেন ২৫০ শয্যার হাসপাতাল, মজু চৌধুরী হাটে কোস্ট গার্ডের প্রশাসনিক ভবন ও নাবিক নিবাস, পুলিশ অফিসার্স মেস, লক্ষ্মীপুর সদর পুলিশ ফাঁড়ি, আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন, ৫০০ মেট্রিক টন ধারণ ক্ষমতার নতুন গুদাম, রামগঞ্জ উপজেলায় ১৩২/৩৩ কেবি গ্রিড উপ-কেন্দ্র, পিয়ারাপুর সেতু, চেউয়াখালী সেতু, মজু চৌধুরীর হাটে নৌবন্দর, লক্ষ্মীপুর পৌর আধুনিক বিপণি বিতান, রামগঞ্জে আনসার ও ভিডিপি ব্যাটালিয়ন সদর দপ্তর কমপ্লেক্স, লক্ষ্মীপুর পৌর আজিম শাহ (রা.) হকার্স মার্কেট, লক্ষ্মীপুর সরকারি কলেজ একাডেমিক ভবন কাম পরীক্ষা কেন্দ্র, লক্ষ্মীপুর পুলিশ লাইন্স মহিলা ব্যারাক নির্মাণ, লক্ষ্মীপুর শহর সংযোগ সড়কে পিসি গার্ডার সেতু নির্মাণ, রায়পুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ও কমলনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের।

প্রধানমন্ত্রী হিসেবে ২০ বছর পর লক্ষ্মীপুরে সফর করলেন শেখ হাসিনা। এই জেলায় তার সর্বশেষ সফর ছিল ১৯৯৭ সালে।

মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে হেলিকপ্টারে লক্ষ্মীপুরে পৌঁছান প্রধানমন্ত্রী। জেলা সার্কিট হাউজে কিছুক্ষণ অবস্থান শেষে স্টেডিয়ামে গিয়ে এই প্রকল্পগুলো উদ্বোধন ও ভিত্তিস্থাপন করেন তিনি। বিকালে স্টেডিয়ামে জনসভায় বক্তব্য দেন তিনি।