পাহাড়ে হরতাল সোমবার 

স্কুলছাত্রীকে ধর্ষণ ও পাঁচ বাঙালিকে অপহরণের প্রতিবাদে তিন পার্বত্য জেলায় সোমবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2013, 07:25 AM
Updated : 10 Feb 2013, 07:25 AM

ছাত্র পরিষদের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, খাগড়াছড়িতে এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়। বান্দরবানে দুই জন এবং রাঙ্গামাটিতে তিন জন বাঙালিকে অপহরণ করে উপজাতি সন্ত্রাসীরা।

রোববার পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি জেলা আহবায়ক আব্দুল মজিদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৪ ফেব্রুয়ারি খাগড়াছড়ি[র রামগড় উপজেলা থেকে সন্ত্রাসীরা ১৪ বছরের এক স্কুলছাত্রীকে অপহরণ করে জেলা সদরের আলুটিলার ইমাং রিসোর্টে নিয়ে গণধর্ষণ করে। 

এক পর্যায়ে মেয়েটি দ্বিতীয় তলা থেকে লাফিয়ে পড়লে মারাত্মক আহত হয়। বর্তমানে সে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।  

এখনো এ ঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বান্দরবানের বালাঘাটা বাজার থেকে গত ৫ ফেব্রুয়ারি রাতে উপজাতীয় সন্ত্রাসীরা মো. ইমরান (২৫) ও মো. হানিফকে (২৪) অপহরণ করে।

এছাড়া রাঙ্গামাটির কুতুকছড়ি থেকে গত ৮ ফেব্রুয়ারি বিকালে গ্রামীণ ফোনের প্রকৌশলী মোয়াদ হোসেন, সহকারী প্রকৌশলী সোহাগ ও গাড়ি চালক শামসুদ্দীনকে উপজাতীয় সন্ত্রাসীরা অপহরণ করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক