সীতাকুণ্ডে ইউপি সদস্যকে পেটানোর মামলায় একজন গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ডে সরকারি কর্মকর্তাদের গাড়ি বহর থেকে নামিয়ে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে পেটানোর মামলায় প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2022, 02:04 PM
Updated : 18 July 2022, 02:04 PM

সোমবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানা এলাকা থেকে মো. ইয়াসিন (৫০) নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন কান্তি বণিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, “শুক্রবার জেলা প্রশাসনের কর্মকর্তাদের গাড়ি বহর থেকে নামিয়ে সলিমপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আরিফের ওপর হামলা করে ইয়াসিন ও তার লোকজন।

“ওই ঘটনায় আরিফের ভাই বাদী হয়ে সীতাকুণ্ড থানায় একটি মামলা করেন। ওই মামলায় ইয়াসিনকে গ্রেপ্তার করা হয়েছে।”

ইয়াসিন সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর আলী নগর এলাকায় একটি বাহিনী গড়ে তুলেছেন এবং সেখানে চাঁদাবাজি, পাহাড় দখলসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে তিনি জড়িত বলে পুলিশের ভাষ্য।

চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয় থেকে জানা যায়, সরকারের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের প্রাথমিক সমীক্ষার অংশ হিসেবে ১৫ জুলাই বিকালে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক বদিউল আলমের নেতৃত্বে জেলা প্রশাসনের একটি প্রতিনিধি দল জঙ্গল সলিমপুর এলাকায় পরিদর্শনে যায়। প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ ও ইউপি সদস্য মো. আরিফ।

পরিদর্শন শেষে ফেরার পথে প্রতিনিধি দলের গাড়ি বহরের শেষ প্রান্তে থাকা ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যানের গাড়ি আটকে সেখান থেকে আরিফকে নামিয়ে মারধর করে ইয়াসিন ও তার দলের সদস্যরা।

পরে প্রতিনিধি দলে থাকা উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যরা এগিয়ে গেলে ইয়াসিন পালিয়ে যায়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের এক কর্মকর্তা জানান, “ইয়াসিন এক সময় একটি জুট মিলের শ্রমিক ছিলেন। আলী নগর এলাকায় তিনি সরকারি খাস জমি ও পাহাড় দখল করে একক নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন। সেখানে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক