চট্টগ্রামে শিক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার

চট্টগ্রামের কর্ণফুলী এলাকা থেকে এক শিক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে, যিনি ‘হতাশা‘ থেকে আত্মহননের পথ বেছে নিয়েছেন বলে পুলিশের ধারণা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2022, 04:38 PM
Updated : 29 June 2022, 04:38 PM

বুধবার দুপুরে চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর এলাকার ভাড়া বাসা থেকে জয় চ্যাটার্জীর নামে ৪৮ বছর বয়সী ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়।

পটিয়া উপজেলার মৃত শান্তিময় চ্যাটার্জীর ছেলে জয় কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। এক ছোট বোন ছাড়া পরিবারে তার আর কেউ নেই বলে পুলিশ জানিয়েছে।

কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দুপুরে ঘরের দরজা ভেঙে সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় জয় চ্যাটার্জীর লাশ আমরা উদ্ধার করি। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলেই আমাদের মনে হচ্ছে।”

ওই শিক্ষক বাসায় একা থাকতেন জানিয়ে ওসি বলেন, “আমরা সেখান থেকে একটি ডায়েরি উদ্ধার করেছি। ২০১৫ সালে তার স্ত্রীর সাথে ছাড়াছাড়ি হয়ে যায়। এছাড়া তিনি ডায়াবেটিস, হাইপারটেনশনসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।”

ডায়েরির বর্ণনা অনুযায়ী ওই শিক্ষক ঋণগ্রস্ত ছিলেন বলে জানিয়েছেন ওসি দুলাল। তিনি বলেন, “জীবন নিয়ে তার (জয়) হতাশা ছিল এবং ডিপ্রেশনে ভুগতেন বলে আমরা জানতে পেরেছি। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক