সুদীপ্ত হত্যা: চতুর্থবার পিছিয়ে অভিযোগ গঠনের নতুন তারিখ

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি পেছাল চতুর্থবারের মত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2022, 11:25 AM
Updated : 20 June 2022, 11:25 AM

সোমবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ আমিরুল ইসলামের আদালতে মামলাটির অভিযোগ গঠনের শুনানির তারিখ ছিল। কিন্তু আসামিপক্ষের কয়েকজনের মামলা থেকে অব্যাহতির আবেদন এবং সময় প্রার্থনা করায় এদিন অভিযোগ গঠন হয়নি। 

বিচারক আমিরুল ইসলাম আগামী ২০ জুন অভিযোগ গঠনের জন্য নতুন তারিখ নির্ধারণ করেছেন বাদীর আইনজীবী শৈবাল দাশ জানান।

এ মামলায় আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হতে গত ছয় মাসে দফায় দফায় নতুন তারিখ পড়ায় হতাশা প্রকাশ করেছে সুদীপ্তের পরিবার।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আসামিদের মধ্যে কয়েকজন সময় প্রার্থনা করেছেন। এছাড়া কয়েকজন মামলা থেকে অব্যাহতি চেয়েও আবেদন করেছেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করেছেন।” 

এর আগেও গত ২৬ এপ্রিল কারাগার থেকে এক আসামিকে আদালতে হাজির না করানর কারণে অভিযোগ গঠন পিছিয়ে যায়। তার আগে বিচারক ছুটিতে থাকায় এবং আসামির সময় আবেদনের কারণে মার্চ ও জানুয়ারি মাসে অভিযোগ গঠনের শুনানি দুবার পিছিয়েছে।

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় নগর ছাত্রলীগের সহ সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে।

পরে আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমসহ ২৪ জনকে আসামি করে ২০২১ সালের ১ ফেব্রুয়ারি হত্যাকাণ্ডের অভিযোগে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

অভিযোগপত্রে নগরীর সাবেক ছাত্রলীগ নেতা মাছুমকে হামলার ‘নির্দেশদাতা’ ও আইনুল কাদের নিপুকে ‘নেতৃত্বদানকারী’ হিসেবে বর্ণনা করা হয়।

আসামিদের মধ্যে ১৮ জন গ্রেপ্তার হয়েছিলেন। তাদের মধ্যে চারজন আদালতে জবানবন্দিও দিয়েছিলেন। পরে তাদের মধ্যে ১৭ জন জামিন পান।

পুরনো খবর:

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক