আ. লীগ ছাড়া অন্য দলের কেউ বন্যার্তদের পাশে নেই: হাছান মাহমুদ

বন্যার্তদের পাশে আ. লীগের নেতাকর্মী ছাড়া অন্য দলের ‘কেউ নেই’ বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2022, 08:32 PM
Updated : 18 June 2022, 08:32 PM

শনিবার বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভার অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার অডিটরিয়ামে উপজেলার স্কুল ও কলেজ শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান বলেন, “সিলেটসহ কয়েকটি বন্যা প্লাবিত এলাকায় প্রশাসনের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরা কাজে ঝাঁপিয়ে পড়েছে। এবং তারা ছাড়া অন্য কোনো দলের নেতাকর্মী বন্যার্তদের পাশে নেই।

“ঢাকায় বসে বসে কেউ টক শোতে বক্তৃতা দিচ্ছেন। আর ঢাকার নয়াপল্টনে কিংবা প্রেসক্লাবের সামনে সরকারের বিরুদ্ধে অনেকে বিষোদ্গার করছেন। কিন্তু বন্যার্তদের সাহায্য করার জন্য কেউ ঝাঁপিয়ে পড়েনি। ঝাঁপিয়ে পড়েছে প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রশাসন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।”

নানা বাধা পেরিয়ে পদ্মা সেতু নির্মাণে সাফল্যের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, “কেউ ভাবেনি কখনো নিজের (দেশের) টাকায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, আওয়ামী লীগ সরকার পদ্মা সেতু নির্মাণ করতে পারবে। পরে যখন আমরা পদ্মাসেতু নির্মাণ শুরু করে দিয়েছি, বিশ্ব ব্যাংক কানাডার আদালতে হেরে যায়। কানাডার আদালতে আমাদের সরকার যায়নি, বিশ্ব ব্যাংকই গেছে এবং তারাই হেরে গেছে।

“তাদের অভিযোগ যে ভুয়া, মনগড়া এবং উদ্দেশ্যপ্রণোদিত ছিল, কানাডার আদালতে সেটি প্রমাণিত হয় এবং আদালত রায় দেয়, পদ্মা সেতু নিয়ে কোন দুর্নীতি হয়নি, দুর্নীতির চেষ্টাও হয়নি।”

আওয়ামী লীগ নেতা হাছান বলেন, ‘বিশ্বমোড়লদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে’ বাংলাদেশ ঠিকই নিজের টাকায় পদ্মাসেতু করতে পেরেছে।

“আমাদের দেশের একটি বড় পত্রিকায় হেডিং হয়েছিল, পদ্মাসেতু আর হচ্ছে না। আমাদের দেশের কিছু কিছু বুদ্ধিজীবী বলেছিল, এই সরকারের আমলে আর পদ্মাসেতু হচ্ছে না।

“ড. ইউনূসও এমনই বলেছিলেন। আমি উনার প্রতি যথাযথ সম্মান রেখে বলতে চাই, সত্যটা হচ্ছে, বিশ্ব ব্যাংক যাতে পদ্মা সেতু থেকে সরে যায়, সেজন্য এই ষড়যন্ত্রের পেছনে মূল ভূমিকা পালন করেছিলেন তিনি। একইভাবে টিআইবি, সিপিডি আরো অনেকে বলেছিল পদ্মা সেতু হবে না। কিন্তু প্রধানমন্ত্রী দেখিয়ে দিয়েছেন, নিজের টাকায় পদ্মা সেতু হয়।”

অডিটরিয়ামে উপস্থিত শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, “আমাদের লক্ষ্য হচ্ছে শুধুমাত্র বস্তুগত উন্নয়নের মাধ্যমেই দেশকে উন্নত করা নয়, নতুন প্রজন্মের মাঝে মেধা, মূল্যবোধ দেশাত্মবোধ, মমত্ববোধের সমন্বয় ঘটিয়ে উন্নত মানবিক রাষ্ট্র গড়া।

“সেজন্য শিক্ষার্থীদের পাঠদানের পাশাপাশি মূল্যবোধ, দেশাত্মবোধ, মমত্ববোধ এবং একইসাথে গুরুজনের প্রতি দায়িত্ববোধ শেখাবার অনুরোধ জানাই।”

রাঙ্গুনিয়া সরকারি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ আবদুল মাবুদের সঞ্চালনায় অন্যদের মধ্যে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ রফিকুল আলম, উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির প্রাক্তন সভাপতি অধ্যাপক সেকান্দার চৌধুরী, রাঙ্গুনিয়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ একেএম সুজা উদ্দিন সভায় বক্তব্য দেন।