কর্ণফুলীতে স্বেচ্ছাসেবক লীগ নেতা খুনের মামলায় গ্রেপ্তার ১

চট্টগ্রামে 'নির্বাচনী বিরোধে' স্বেচ্ছাসেবক লীগ নেতা রমজান আলীকে হত্যার ঘটনার ‘প্রধান সন্দেহভাজনকে’ গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2022, 08:22 PM
Updated : 18 June 2022, 08:22 PM

শনিবার ঢাকার উত্তরা থেকে শহীদুল ইসলাম নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয় বলে চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) অতনু চক্রবর্ত্তী জানান।

গ্রেপ্তার শহীদুলের বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ৭ নম্বর ইছানগর ওয়ার্ডে।

পুলিশ কর্মকর্তা অতনু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শহীদুলের ছুরিকাঘাতেই খুন হয়েছিলেন রমজান। হত্যাকাণ্ডের পর শহীদুল পালিয়ে ঢাকা চলে যায়। গোপন সংবাদের ভিত্তিতে কর্ণফুলী থানা পুলিশের একটি দল ঢাকার উত্তরা থেকে তাকে ধরেছে।”

শহীদুলকে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে জানিয়ে সহকারী কমিশনার অতনু বলেন, “তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। রোববার দুপুরে দামপাড়া সিএমপি সদর দপ্তরে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।”

কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়ন পরিষদে গত বুধবার ভোট হয়। পরদিন ৭ নম্বর ইছানগর ওয়ার্ডে খুন হন রমজান আলী (৩৫)। তিনি ছিলেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পাঠাগার বিষয়ক সম্পাদক।

নির্বাচনের বিরোধের জেরে বৃহস্পতিবার রাতে রমজানকে ছুরি মেরে হত্যা করা হয় বলে সেদিন জানিয়েছিলেন কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেছিলেন, “রমজানের পক্ষের লোকজনের দাবি, তিনি নির্বাচনে ওয়ার্ড সদস্য পদে একজনের পক্ষে কাজ করেছিলেন, তিনি নির্বাচনে পরাজিত হয়েছেন। জয়ী প্রার্থীর সমর্থকরা রমজানকে ছুরিকাঘাত করেছে বলে তার পক্ষের লোকজন অভিযোগ করেছে।”

ওই হত্যাকাণ্ডের পর সাতজনকে আসামি করে মামলা করে রমজানের পরিবার।