চট্টগ্রামে বাসে ধর্ষণচেষ্টা: চালক ও সহকারী গ্রেপ্তার

চট্টগ্রামে বাসে পোশাক শ্রমিককে ধর্ষণচেষ্টার অভিযোগে বাসটির চালক ও সহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2022, 12:00 PM
Updated : 26 May 2022, 12:00 PM

চালক আনোয়ার হোসেন টিপু (২৪) ও তার সহকারী জনি দাশকে (১৯) বৃহস্পতিবার ভোরে হাটহাজারী উপজেলার কুয়াইশ ও নগরীর সিএন্ডবি এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে জানান নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ধর্ষণচেষ্টার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

গত ১৯ মে রাতে নগরীর বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকায় সড়ক থেকে সংজ্ঞাহীন অবস্থায় এক তরুণীকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তখন ওই তরুণীর সড়কে পড়ে থাকা নিয়ে কিছু জানা যায়নি।

পাঁচ দিন পর মঙ্গলবার ওই তরুণীর জ্ঞান ফেরে। পরদিন পুলিশকে ওই তরুণী জানান, ধর্ষণের হাত থেকে বাঁচতে তিনি বাস থেকে লাফ দিয়ে নিচে পড়ে যান।

নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) জসীম উদ্দিন জানান, এ ঘটনায় ওই তরুণীর মা বাদী হয়ে বাকলিয়া থানায় একটি মামলা করেছেন। ওই মামলায় বাস চালক ও তার সহকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে তিনি বলেন, “ঘটনার দিন শ্রমিকদের কারখানা থেকে নিয়ে আসার পথে সহকারী জনিকে বাস চালাতে দিয়ে দরজায় এসে দাঁড়ান চালক টিপু।

“সবাই বাস থেকে নামার পর টিপু ওই তরুণীকে টেনে দরজা থেকে বাসের পেছনে নিয়ে যান। আর জনি বাসটি টেনে বহদ্দারহাট থেকে বাকলিয়ার দিকে নিয়ে যান।”

রাহাত্তারপুল এলাকায় পৌঁছানোর পর ওই তরুণী লাফ দিয়ে বাস থেকে নামতে গিয়ে আহত হন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

তিনি জানান, বাসটি কারখানার মালিকানাধীন বাস নয়। ঠিকাদারের অধীনে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের আনা নেওয়ার জন্য বাসটি ভাড়া করেছিল। বাসটি জব্দ করা হয়েছে।