পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে ‘বড় জ্বালা’: কাদের

পদ্মা সেতুর কাজ শেষ হওয়ায় দেশের মানুষ খুশি হলেও বিএনপি ও তার দোসরদের বুকে ‘বড় জ্বালা’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2022, 02:41 PM
Updated : 25 May 2022, 02:41 PM

বুধবার চট্টগ্রাম নগর আওয়ামী লীগের তৃণমূলে সদস্য নবায়ন ও সংগ্রহ অভিযান এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে দেওয়া বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “বিশ্ব ব্যাংক আমাদের চোর আর দুর্নীতিবাজ আখ্যা দিয়ে সরে গিয়েছিল। বঙ্গবন্ধু কন্যা সেদিন হুঙ্কার দিয়ে বলেছিলেন, বিশ্ব ব্যাংক চলে যেতে পারে। কিন্তু বাংলাদেশ আছে। আমাদের নিজের টাকায় পদ্মা সেতু আমরা করব। সেই পদ্মা সেতু পুরোপুরি দৃশ্যমান। সারা বাংলার মানুষ খুশি।

“কিন্তু বিএনপির নেতাদের বিকৃত মস্তিকের ‍উদ্ভট আবিষ্কার। টোল নিয়ে তারা নানা কথা বলেছে। বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া বলেছিলেন, পদ্মা সেতু আর হবে না। তিনি এখনও বেঁচে আছেন। আল্লাহ হায়াত দারাজ করুক তার। আমরা তার মৃত্যু কামনা করি না। কান যদি খোলা থাকে শুনুন, পদ্মা সেতু হয়ে গেছে।”

সেতু উদ্বোধনের সময়ক্ষণ আবার জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “কাজ শেষ শুধু উদ্বোধনের অপেক্ষা। সারাবাংলার মানুষ খুশি। আর বিএনপি এবং তার দোসরদের বুকে বড় জ্বালা। তাদের বুকে বড় ব্যথা। দেখিয়া শুনিয়া ক্ষেপিয়া গিয়াছে তাই মুখে যাহা আসে...। এই হলো আজ বিএনপির নেতাদের অবস্থা।

“অপেক্ষা করুন, আসছে মেট্রো রেল। চট্টগ্রামেও মেট্রো রেলের ফিজিবিলিটি স্টাডি হচ্ছে। দক্ষিণ এশিয়ার একমাত্র টানেল, কর্ণফুলীর তলদেশের টানেল। চট্টগ্রাম-কক্সবাজার সড়কের ব্যাপারে জাপানের সাথে চুড়ান্ত কথা হয়েছে। বহু প্রতীক্ষিত সড়কটির নির্মাণ কাজে হাত দিব।”

অনুষ্ঠানে প্রধান বক্তা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপির কাছে কোনো ইস্যু নেই। মিথ্যাচার করে তারা অশান্ত পরিবেশ তৈরির চেষ্টা করছে। এরা দেশের উন্নয়ন চায় না।

আমেরিকায় স্কুলে গুলিতে ছাত্র নিহতের ঘটনা তুলে ধরে তিনি বলেন, “গুলিতে কত ছাত্র মারা গেল। এরকম দুর্ঘটনা ঘটতে পারে। তাই বলে কী কেউ বলবে মার্কিন যুক্তরাষ্ট্র ব্যর্থ হয়েছে?”

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, “সামনে নির্বাচন। নগরীর চারটি আসনে সর্বশক্তি দিয়ে আপনাদের জয়ী হতে হবে। আমি রাজনীতি করব কিন্তু নির্বাচন আর করব না। আপনাদের সাথে আছি।”

নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংসদ ওয়াসিকা আয়শা খান।