চট্টগ্রামে বকেয়া বেতনের দাবিতে পোশাক কর্মীদের সড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে বায়েজিদ বোস্তামী সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন একটি পোশাক কারখানার কর্মীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2022, 10:13 AM
Updated : 23 May 2022, 10:13 AM

নগরীর পূর্ব নাসিরাবাদ এলাকার 'আনোয়ারা ড্রেস মেকার' নামের ওই কারখানার কর্মীদের বিক্ষোভের কারণে সোমবার বেলা ১২টা থেকে প্রায় দেড় ঘণ্টা ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। তাতে আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

চট্টগ্রাম শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার (গোয়েন্দা ও মিডিয়া) মো. সেলিম জানান, এই কারখানায় প্রায় দুই হাজার শ্রমিক কাজ করেন। তাদের অভিযোগ, তারা শেষ বেতন পেয়েছেন গত এপ্রিল মাসে, তাও অর্ধেক। বেতনভাতা পরিশোধে মালিকপক্ষ থেকে বারবার আশ্বাস দেওয়া হলেও তারা তা দেয়নি।

এ পরিস্থিতিতে সোমবার বেলা ১২টার দিকে কারখানার শ্রমিকরা পরমাণু শক্তি কমিশনের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। তাতে বায়েজিদ বোস্তামী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঘটনাস্থলে থাকা শিল্প পুলিশের পরিদর্শক মো. শামসুদ্দিন জানান, বিক্ষোভের কারণে ওই সড়কে যান চলাচলা বন্ধ হয়ে গেলে ষোলশহর থেকে বায়েজিদ বোস্তামী সড়ক এবং আখতারুজ্জামান ফ্লাইওভারের ষোলশহর র‌্যাম্পেও গাড়ি আটকে জটের সৃষ্টি হয়।

পরে দুপুর দেড়টার দিকে পুলিশ শ্রমিকদের বুঝিয়ে সড়কের এক পাশে সরিয়ে দিলে অন্য পাশ দিয়ে যান চলাচল শুরু হয় বলে জানান পরিদর্শক শামসুদ্দিন।