অডিও ফাঁস: চবিতে নিয়োগ নিয়ে ‘যথাযথ পদক্ষেপ’ চায় শিক্ষক সমিতি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফারসি বিভাগের শিক্ষক নিয়োগে 'আর্থিক লেনদেন' নিয়ে ফোনালাপের অডিও সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় উদ্বেগ জানিয়ে যথাযথ পদক্ষেপ নিতে বলেছে সেখানকার শিক্ষক সমিতি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2022, 04:54 PM
Updated : 6 March 2022, 05:15 PM

রোববার চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সেলিনা আখতার ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ এক বিবৃতিতে বলেন, সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক নিয়োগে আর্থিক লেনদেন হয়েছে মর্মে অডিও ক্লিপসহ কিছু সংবাদ প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীরভাবে মর্মাহত ও উদ্বিগ্ন।

"বিশ্ববিদ্যালয়ে শিক্ষকসহ অন্যান্য নিয়োগে আর্থিক লেনদেনের অভিযোগ শিক্ষক সমাজ ও অত্র বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে মারাত্মকভাবে ক্ষুণ্ণ করেছে।"

বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বজায় রাখতে যথাযথ ব্যবস্থা নিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয় বিবৃতিতে।

“প্রয়োজনে রাষ্ট্রীয় উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠনের মাধ্যমে প্রকৃত সত্য উদঘাটন করে দায়ী ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় আনার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জোর দাবি জানাচ্ছে।”

দুইটি অডিও সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে প্রচারের পর গত শনিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় ফারসি বিভাগ সংশ্লিষ্ট নিয়োগ বোর্ডের সিদ্ধান্ত বাতিল করে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে সিন্ডিকেট সভায় অন্য আটটি বিভাগে ২৪ জন শিক্ষক নিয়োগের অনুমতি দেওয়ায় তা বাতিলের দাবিতে গত শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক অবরোধ করে বিক্ষোভ করে ছাত্রলীগের একাংশ।