‘অর্থ লেনদেন’: চবিতে শিক্ষক নিয়োগ বাতিল চায় ছাত্রলীগের একাংশ

ফারসি বিভাগের মতো অন্যান্য বিভাগের শিক্ষক নিয়োগের বেলাতেও ‘অর্থ লেনদেনের আশঙ্কা’ তুলে ধরে সেগুলো বাতিলের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে শাখা ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2022, 07:02 PM
Updated : 5 March 2022, 07:02 PM

তাদের দাবি ৫৩৭তম সিন্ডিকেট সভায় নেওয়া সব সিদ্ধান্ত বাতিল করতে হবে।

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে বগিভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেস, যেটির সঙ্গে যুক্ত চবি ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা।

জানতে চাইলে চবি শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপ গ্রুপ ভার্সিটি এক্সপ্রেসের (ভিএক্স) নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আজকের (শনিবার) সিন্ডিকেটে শুধু ফারসি বিভাগের নিয়োগটি বোর্ড বাতিল করা হয়েছে। যেহেতু একটি নিয়োগের ক্ষেত্রে অর্থ লেনদেনের ফোনালাপ ফাঁস হয়েছে সেহেতু অন্যান্য বিভাগের শিক্ষক নিয়োগের ক্ষেত্রেও অর্থ লেনদেনের আশঙ্কা রয়েছে।

"তাই আমরা আজকের সিন্ডিকেটের সকল সিদ্ধান্ত বাতিলের দাবি জানাচ্ছি।"

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কিছু শিক্ষার্থী মূল ফটক অবরোধ করেছিল। তাদের সঙ্গে কথা বলেছি। সবকিছু স্বাভাবিক আছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফারসি বিভাগের শিক্ষক নিয়োগ সংক্রান্ত 'আর্থিক লেনদেনের' অডিও ফোনালাপ সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে ফাঁসের প্রেক্ষাপটে শনিবার এ সংক্রান্ত নিয়োগ বোর্ডের সিদ্ধান্ত বাতিল করে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এরপর ছাত্রলীগের একাংশ এর আগের সিন্ডিকেটে নেওয়া নিয়োগ সংক্রান্ত সব প্রধান সিদ্ধান্ত বাতিলের দাবিতে ফটক অবরোধ করে বিক্ষোভ করে।