স্বাস্থ্যবিধি না মানায় চট্টগ্রামে ৯ রেস্তোরাঁকে জরিমানা

ওমিক্রনের বিস্তারের মধ্যে সরকারের জারি করা স্বাস্থ্যবিধি না মানায় নগরীর নয়টি রেস্তোরাঁকে জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2022, 03:24 PM
Updated : 22 Jan 2022, 03:25 PM

শনিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয় বলে জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি না মানায় এবং গ্রাহকদের টিকা সনদ ছাড়া খাবার পরিবেশন করায় নয়টি রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে।”

এর মধ্যে আগ্রাবাদে সেন্টমার্টিন হোটেলের ‘বনেদি রেস্টুরেন্ট’, ‘সিলভার স্পুন’, ‘দ্য কপার চিমনি’, ‘কাচ্চি ডাইন’, ‘ওরিয়েন্ট’, ওয়াসার মোড়ের ‘কুটুম বাড়ি’, ‘গ্র্যান্ড মোঘল’ এবং দামপাড়ার ‘হান্ডি’ রেস্তোরাঁকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া নগরীর দাবা রেস্টুরেন্টকে তিন হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান জনসংযোগ কর্মকর্তা।

দেশে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাবের পর সংক্রমণ ঠেকাতে সরকার ১১ দফা বিধিনিষেধ জারি করে, যা ১৩ জানুয়ারি থেকে কার্যকর করার ঘোষণা দেওয়া হয়।

এসব নির্দেশনার মধ্যে রেস্তোরাঁয়  পাশাপাশি বসে খাওয়ার ক্ষেত্রে কোভিড টিকার সনদ থাকা বাধ্যতামূলক করা হয়। এছাড়া মাস্ক পরার নির্দেশনা দিয়ে না মানলে শাস্তির মুখোমুখি হতে হবে বলে জানানো হয়। 

সিটি করপোরেশনের অভিযানের সময় ক্রেতাদের টিকা সনদ ও মাস্ক পরা নিশ্চিত করতে রেস্তোরাঁ মালিকদের নির্দেশনা দেওয়ার বিষয়ে এবং জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতন করা হয়।

অভিযানে সহায়তা করে নগর পুলিশের একটি দল এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা।