চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস বন্ধ, চলবে পরীক্ষা

করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়তে থাকায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা পাওয়ার পর সশরীরে পাঠদান বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়; তবে আবাসিক হল খোলা রেখে নেওয়া হবে চলমান পরীক্ষাগুলো।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2022, 04:33 PM
Updated : 21 Jan 2022, 04:33 PM

শুক্রবার সন্ধ্যায় ডিনস কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, "করোনা পরিস্থিতি বিবেচনায় সরকারি সিদ্ধান্ত অনুসারে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শ্রেণি কক্ষে সশরীরে পাঠদান বন্ধ থাকবে।

"এসময় আবাসিক হলগুলো খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং চলমান পরীক্ষাগুলোও স্বাস্থ্যবিধি মেনে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিন্ধান্ত নেওয়া হবে বলে রেজিস্ট্রার জানান।

করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়তে থাকায় দেশের সব স্কুল, কলেজ ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করে শুক্রবার প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। বিশ্ববিদ্যালয়গুলোকে নিজস্ব উদ্যোগে একই পদক্ষেপ নিতে বলা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরাসরি ক্লাস বন্ধ রেখে অনলাইনে পাঠদান চালু রাখার সিদ্ধান্ত হয়েছে। একই সিদ্ধান্তের কথা জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।